সর্বশেষ
শনিবার ২৪শে শ্রাবণ ১৪২৭ | ০৮ আগস্ট ২০২০

পিএসজির টানা তৃতীয় জয়

বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯

psg-1.jpg
বিডিলাইভ ডেস্ক :

বুধবার রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেসে নঁতেকে ২-০ গোলে হারিয়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান মজবুত করল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)

কিলিয়ান এমবাপ্পের গোল আর নেইমার জুনিয়রের পেনাল্টি গোলে ভর করে লিগ ওয়ানে টানা তৃতীয় জয়ের দেখা পেল পিএসজি।

বুধবার (০৪ ডিসেম্বর) রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মাউরো ইকার্দির বদলে এমবাপ্পেকে একাদশে নামিয়েছিলেন পিএসজি কোচ টমাস টুখেল। কোচের আস্থার প্রতিদান ঠিকই দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড। খেলার ৫২তম মিনিটে তার ব্যাকহিল শটের গোলে এগিয়ে যায় প্যারিসের ক্লাবটি। এরপর শেষ বাঁশি বাজার মাত্র ৫ মিনিট আগে পেনাল্টি থেকে গোল করেন নেইমার।

বিরতির আগে আক্রমণে খুব একটা সুবিধা করতে পারেননি নেইমার-এমবাপেরা। ৪১তম মিনিটে ব্রাজিলিয়ান তারকা নেইমার বল জালে পাঠালেও ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে ‘ফাউল প্লে’র কারণে তা বাতিল করে দেন রেফারি।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দারুণ এক গোল করে দলকে এগিয়ে নিলেন কিলিয়ান এমবাপে। আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়ার ক্রসে দারুণভাবে ফ্লিক করে দলকে এগিয়ে নেন এই ফরাসি স্ট্রাইকার। চলতি লিগে এটি তার ষষ্ঠ গোল।

৮৫তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করে দলের জয় নিশ্চিত করেন নেইমার। তাকে দুবার শট নিতে হয়। দুবারই তিনি বল জালে পাঠান। প্রথমবার তিনি কিক নেওয়ার আগেই ডি-বক্সে ঢুকে পড়েছিলেন পিএসজির খেলোয়াড়রা।

১৫ ম্যাচে ১২ জয় ও তিন হারে ৩৬ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে পিএসজি। ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে অলিম্পিক মার্সেই। তারা অবশ্য এক ম্যাচ বেশি খেলেছে।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ৫, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন