সর্বশেষ
শুক্রবার ৪ঠা মাঘ ১৪২৬ | ১৭ জানুয়ারি ২০২০

ধোনি বলে চিৎকার করা ঠিক নয়: কোহলি

উলটো কথা বলেছেন সৌরভ গাঙ্গুলী

শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

Pant_1_0.jpg
বিডিলাইভ ডেস্ক :

একের পর এক ম্যাচে তাঁকে সুযোগ করে দেওয়া হচ্ছে। কিন্তু প্রায় প্রত্যেকবারই নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হচ্ছেন ঋষভ পন্থ। তা সত্ত্বেও তরুণ উইকেটকিপারের উপর এত সহজে ভরসা হারাতে নারাজ অধিনায়ক বিরাট কোহলি। 

বিরাট কোহলি বলেছেন, রিশভ প্যান্ট যদি (কিপিংয়ে) একটা সুযোগ মিস করেন তখন দর্শকদের ধোনি ধোনি বলে চিৎকার করা মোটেও ঠিক কাজ নয়। এটা একজন ক্রিকেটারের প্রতি সম্মান প্রদর্শন করা নয়।

বিরাট যখন এমনটা চাইছেন, তখন ঠিক তাঁর উলটো পথে হাঁটলেন সৌরভ গাঙ্গুলী। তাঁর মতে, ঋষভের এমন ‘ধোনি…ধোনি’ জয়ধ্বনি শোনার প্রয়োজন আছে।

ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গাঙ্গুলী বলেছেন, আমার মতে চাপ সামলানোর উপায় জানাটা জরুরি। গত বছর রিশভ প্যান্ট দিল্লির অন্যতম সেরা প্লেয়ার ছিল। হাজার হাজার দর্শকের সামনে খেলার অভিজ্ঞতা রয়েছে তার। আমি যদি বিরাটের জায়গায় থাকতাম, তাহলে রিশভকে পরামর্শ দিয়ে বলতাম, এগুলো শুনে সাফল্যের রাস্তা নিজেই খুঁজে বের করো।

                            

সৌরভ আরও বলেন, সবার মনে রাখা দরকার, মহেন্দ্র সিংহ ধোনির মতো ক্রিকেটার একবারই আসে। মহেন্দ্র সিংকে ‘ধোনি’ হয়ে উঠতে ১৫ বছর সময় লেগেছিল। আজ ধোনি যে জায়গায় পৌঁছেছে, সেখানে পৌঁছাতে রিশভের ১৫ বছর লাগবে।

সৌরভ আরও বলছেন, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফরে গিয়ে সেঞ্চুরি করে বিশ্বক্রিকেটে আলোড়ন তৈরি করেছিল রিশভ। খুব বেশি ভারতীয় উইকেটকিপার ওর মতো দাপুটে খেলতে পারেনি। তবে উইকেট কিপিংটা খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ সিরিজে প্রত্যাশিত কিপিং করতে পারেনি। যে কারণে রিশভ এখন চাপে রয়েছে, ওকেই এই চাপ কাটিয়ে ওঠার উপায় বের করতে হবে। সূত্র-আনন্দবাজার


ঢাকা, শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫৬৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন