সর্বশেষ
রবিবার ১লা ভাদ্র ১৪২৭ | ১৬ আগস্ট ২০২০

বিশ্ব ক্যারমে তৃতীয় বাংলাদেশ

শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯

c3-1912070702.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইন্টারন্যাশনাল ক্যারম কাপ টুর্নামেন্টের ৮ম আসরে আবারও তৃতীয় স্থান দখল করে নিলো বাংলাদেশ। সেই সঙ্গে দেশের প্রথম খেলোয়াড় হিসেবে বিশ্ব ক্যারাম র‌্যাংকিংয়ে পঞ্চম স্থান অর্জন করলেন হেমায়েত মোল্লা। এর আগে তিনি সপ্তম অবস্থানে ছিলেন। সাবেক ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার নিশান্ত ফার্নানেদোকে ২-১ সেটে হারিয়ে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন হেমায়েত।

ভারতের পুনেতে ১৬ টি দেশের অংশগ্রহণে অনুষ্ঠিত আইসিএফ ক্যারম কাপের আসরে তৃতীয় স্থানে থাকা মালদ্বীপকে হটিয়ে ফের নিজেদের জায়গা বুঝে নিলো হেমায়েত মোল্লারা।

আন্তর্জাতিক এ টুর্নামেন্টে বাংলাদেশের ৯ সদস্যের দল অংশগ্রহণ করে। ৪ পুরুষ ও ৪ নারী খেলোয়াড় ওবং একজন টিম ম্যানেজারসহ মোট ৯ জন। টিম ম্যানেজার ছিলেন বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক আশরাফ আহমেদ লিয়ন।

২০১৫ সালে বাংলাদেশ র‌্যাংকিংয়ে তৃতীয় অবস্থানেই ছিল। ২০১৬ ও ২০১৮ সালের টুর্নামেন্টে অংশগ্রহণ না করায় তৃতীয় স্থান হাত ছাড়া হয়ে যায়। তা ফের পুনরুদ্ধারে খুশি ক্যারম দল।

বাংলাদেশ ক্যারম ফেডারেশনের সাধারণ সম্পাদক ও টিম ম্যানেজার আশরাফ আহমেদ লিয়ন বলেন, আই সি এফ কাপে অংশগ্রহণকারী ১৬ দেশের এ টুর্নামেন্টে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করায় আমাদের আত্মবিশ্বাস আরও বেড়ে গেছে। যা আমাদের ক্যারমকে সামনে আরও এগিয়ে নিবে।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ৭, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন