সর্বশেষ
শুক্রবার ২৩শে শ্রাবণ ১৪২৭ | ০৭ আগস্ট ২০২০

তেঁতুলিয়ার তাপমাত্রা নামল ৮ ডিগ্রিতে

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

78687917_2486574604957619_8858426470985367552_n.jpg
বিডিলাইভ রিপোর্ট :

দেশজুড়ে জেঁকে বসেছে শীত। উত্তরাঞ্চলে বিরাজ করছে সর্বনিম্ন তাপমাত্রা। হিমালয় কন্যা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ক্রমেই নিচের দিকে নামছে। সর্বশেষ ৮ ডিগ্রিতে নেমেছে তেঁতুলিয়ার তাপমাত্রা।

রোববার সকালে আবহাওয়া অধিদফতরের তথ্যানুযায়ী, তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা নেমে এসেছে ৮ ডিগ্রি সেলসিয়াসে। যা চলতি বছরের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড।

গতকাল শনিবার তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। ওই দিন পর্যন্ত এটা ছিল এ বছর দেশে সর্বনিম্ন তাপমাত্রা। গত ৬ ও ৫ ডিসেম্বর তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি। সেসময় এ ১০ ডিগ্রি তাপমাত্রা চলতি বছর দেশের সর্বনিম্ন তাপমাত্রা হিসেবে রেকর্ড হয়।

এছাড়া ডিসেম্বরের প্রথম চারদিনের মধ্যে ৪ ডিসেম্বর মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১১ দশমিক ৪ ডিগ্রি, ৩ ডিসেম্বর শ্রীমঙ্গলে ১১ দশমিক ৬ ডিগ্রি, ২ ডিসেম্বর রাজারহাটে ১২ দশমিক ৩ ডিগ্রি এবং ১ ডিসেম্বর তেঁতুলিয়ায় ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আজ রোববার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৮৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন