সর্বশেষ
মঙ্গলবার ৮ই মাঘ ১৪২৬ | ২১ জানুয়ারি ২০২০

রুদ্ধশ্বাস ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে স্বর্ণ জিতলো সালমারা

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

BD_Women20191208143127.jpg
বিডিলাইভ ডেস্ক :

মাত্র ৯১ রানের স্বল্প পুঁজি ছিল। তবে হতাশ করেননি সালমা-জাহানারারা। বোলাররা মেলে ধরলেন নিজেদের। রোমাঞ্চকর ফাইনালে শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়ে এসএ গেমস মেয়েদের ক্রিকেটে সোনা জিতেছে বাংলাদেশ।

পোখরায় রোববার আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ৯১ রান করেছিল বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ৮৯ রানে থামে শ্রীলঙ্কা। জয়ের জন্য শেষ ওভারে শ্রীলঙ্কার দরকার ছিল ৭ রান। তবে জাহানারা আলম খরচ করেন মাত্র ৪ রান।

টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। দলীয় ১৬ রানে হারায় মুর্শিদা খাতুনকে। ৬ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ১ উইকেটে ৩৬। এরপরই ধস নামে ইনিংসে।

সপ্তম ওভারে বাংলাদেশ হারায় চার-চারটি উইকেট। কোনো রান না দিয়েই এই ওভারে আয়েশা রহমান, সানজিদা ইসলাম, ফারজানা হক ও রিতু মনির উইকেট তুলে নেন শ্রীলঙ্কার অফ স্পিনার উমেশা থিমাশিনি। হ্যাটট্রিকটাই শুধু হয়নি।

একটু পর অধিনায়ক সালমা খাতুনও ফিরলে বাংলাদেশের স্কোর হয়ে যায় ৭ উইকেটে ৪২। সেখান থেকে বাংলাদেশ একশর কাছাকাছি পুঁজি পায় মূলত নিগার সুলতানার কল্যাণে। শেষ পর্যন্ত ২৮ বলে ২ চার ও এক ছক্কায় ২৯ রানে অপরাজিত ছিলেন নিগার। ফাহিমা খাতুন করেন ১৫ রান। সানজিদার ব্যাট থেকেও আসে ১৫ রান। শ্রীলঙ্কার উমেশা থিমাশিনি চার ওভারে ৮ রানে নেন ৪ উইকেট।


ঢাকা, রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ২৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন