সর্বশেষ
রবিবার ৬ই মাঘ ১৪২৬ | ১৯ জানুয়ারি ২০২০

রাষ্ট্রপতির ভাষণ মন্ত্রিসভায় অনুমোদন

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

cabin.jpg
বিডিলাইভ ডেস্ক :

গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে  সচিবালয়ে মন্ত্রিসভার বৈঠক হয়।

একাদশ জাতীয় সংসদের ২০২০ সালের প্রথম অধিবেশনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ যে ভাষণ দেবেন তার খসড়া অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। 

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের জানান, সংবিধানের ৭৩ (২) অনুচ্ছেদ অনুযায়ী রাষ্ট্রপতি সংসদে ২০২০ পঞ্জিকা বর্ষের প্রথম অধিবেশনের শুরুতে বক্তব্য দেবেন।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, এবার রাষ্ট্রপতির ভাষণের খসড়ায় যে বিষয়গুলো গুরুত্ব পেয়েছে তার মধ্যে আছে—দেশের সার্বিক পরিস্থিতি ও সামষ্টিক অর্থনীতির চিত্র, আর্থসামাজিক উন্নয়নে সরকারের নেওয়া বিভিন্ন পদক্ষেপ ও সাফল্য, রূপকল্প ২০২১ বাস্তবায়নে বিভিন্ন খাতে নেওয়া কর্মসূচির রূপরেখা, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বিভিন্ন কর্মসূচির বাস্তবায়ন, দেশে-বিদেশ কর্মসংস্থান, সামাজিক নিরাপত্তা বেষ্টনী কর্মসূচির প্রসার, যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়ার অগ্রগতি ও প্রশাসনিক নীতি-কৌশল, উন্নয়ন দর্শন ও অগ্রযাত্রার দিকনির্দেশনা। খবর বাসসের।

একাদশ সংসদের সর্বশেষ (পঞ্চম) অধিবেশন শেষ হয় গত ১৪ নভেম্বর। তাই ২০২০ পঞ্জিকা বর্ষের প্রথম অধিবেশন জানুয়ারির শুরুতে আরম্ভ হতে পারে। কারণ সংবিধানের ৭২ (১) অনুচ্ছেদ অনুযায়ী দুই অধিবেশনের মাঝে ৬০ দিনের বেশি বিরতি থাকতে পারবে না।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪৮৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন