সর্বশেষ
মঙ্গলবার ২০শে শ্রাবণ ১৪২৭ | ০৪ আগস্ট ২০২০

এসএ গেমসে পদকজয়ীদের গণভবনে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

resize-350x250x0image-144261.jpg
বিডিলাইভ ডেস্ক :

নেপালে অনুষ্ঠিত সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশের হয়ে পদকজয়ীদের অভিনন্দন জানিয়ে গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর বরাত দিয়ে সোমবার তার প্রেস সচিব ইহসানুল করিম এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রধানমন্ত্রী গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন, ‘আমি স্বর্ণজয়ী সকল অ্যাথলেটদের আন্তরিকভাবে অভিনন্দন জানাচ্ছি এবং গণভবনে সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি।’

নেপালে চলমান এসএ গেমসের তেরতম আসরে এ পর্যন্ত ১৯ স্বর্ণ জিতেছে বাংলাদেশ। এর মধ্যে আরাচারিতে ১০ টি, কারাতেতে ৩ টি, ক্রিকেট ও ভারোত্তোলনে ২টি করে এবং তায়কোয়ানদো ও ফেন্সিংয়ে একটি করে স্বর্ণ পদক জিতেছে বাংলাদেশ। যা সর্বোচ্চ সোনা জয়ের বছর ২০১০-কেও ছাড়িয়ে গেছে। সেবার বাংলাদেশ মোট ১৮টি স্বর্ণ জয় করেছিল।

এবারের এসএ গেমসের পদক জয়ীদের জন্য রয়েছে অর্থ পুরস্কার। গেমস শুরু হওয়ার আগে এ কথা জানিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। একক ইভেন্টে সোনাজয়ী খেলোয়াড়কে দেওয়া হবে ৬ লাখ টাকা। রুপা ও ব্রোঞ্জ জয়ী পাবেন ৩ লাখ ও এক লাখ করে টাকা। অবশ্য দলীয় ইভেন্টে থাকছে ব্যবধান। এতে সোনাজয়ী দল পাবে এক লাখ টাকা। আর রুপা ও ব্রোঞ্জজয়ী দলকে দেওয়া হবে ৫০ হাজার ও ২৫ হাজার করে টাকা।

 


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৫০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন