সর্বশেষ
সোমবার ৭ই মাঘ ১৪২৬ | ২০ জানুয়ারি ২০২০

এমবাপেকে হারানোর ঝুঁকিতে রয়েছে পিএসজি

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

15759294153421.jpg
বিডিলাইভ ডেস্ক :

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ত জার্মেইর (পিএসজি) সবচেয়ে বড় ভরসার জায়গা এই তরুণ প্রতিভাবান ফুটবলার। গত মৌসুমে পিএসজির জার্সিতে ৪৩ ম্যাচে করেছেন ৩৯টি গোল। পাশাপাশি ১৭টি গোলের যোগানদাতাও তিনি। আর এ কারণেই বর্তমান সময়ের অন্যতম সেরা খেলোয়াড়ের তালিকায় উঠে এসেছেন এ তরুণ। বলছিলাম কিলিয়ান এমবাপের কথা। সেই এমবাপেকেই হারানোর ঝুঁকিতে রয়েছে ক্লাবটি।

পিএসজির সঙ্গে অবশ্য ২০২২ সাল পর্যন্ত চুক্তি রয়েছে এমবাপের। এখনই চুক্তি বাড়িয়ে নিতে মুখিয়ে আছে পিএসজি। অথচ এই মুহূর্তে কাগজে-কলমে হাত দিতে নারাজ বিশ্বকাপ জয়ী এই ফুটবলার।

একে তো চুক্তি বাড়াতে নারাজ, তার উপর রিয়াল মাদ্রিদসহ ইউরোপের অনেক নামীদামী ক্লাব এক হাত বাড়িয়ে রেখেছেন এমবাপের দিকে। তাই স্বাভাবিকভাবেই দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে নিয়ে অস্বস্তিতে ফরাসি ক্লাবটি।

মার্কার তথ্যমতে, লিগ ওয়ানে বারবার চ্যাম্পিয়ন হয়েও মন ভরছে না এমবাপের। কারণ ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি যুগ সমাপ্তির পথে। এখন বর্ষসেরা খেলোয়াড় হওয়ার সুবর্ণ সুযোগ আসছে এমবাপের সামনে। আর এই সম্মান অর্জন করতে হলে চ্যাম্পিয়নস লিগ খুবই গুরুত্বপূর্ণ। সেই দৌড়ে আগাগোড়াই ব্যর্থ ফরাসি চ্যাম্পিয়নরা।

গত দুই ম্যাচে নানতেস ও মন্টিপিলিয়ারের বিপক্ষে ২০ বছর বয়সী এই ফুটবলের আচরণ দৃষ্টি আকর্ষণ করেছে সবার। ম্যাচের শেষ মুহূর্তে তাকে তুলে নেয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন কোচ থমাস টুচেলের উপর। যা কোচ ও ক্লাব কর্তৃপক্ষের জন্য ছিলো স্পষ্ট মেসেজ; এমবাপে এখন দলের সুপারস্টার। উচ্চাকাঙ্ক্ষী এমবাপে এখন ছুটবেন আরো বড় পথে। যেখানে তার জন্য এক হাত বাড়িয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ।


ঢাকা, মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন