সর্বশেষ
বৃহঃস্পতিবার ১০ই মাঘ ১৪২৬ | ২৩ জানুয়ারি ২০২০

গালাতাসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দিলো পিএসজি

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

neimar.jpg
বিডিলাইভ ডেস্ক :

গালাতাসারাইকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে পিএসজি ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে।

পিএসজিতে যোগ দেওয়ার পর সম্ভবত নিজের সেরা পারফরম্যান্সেরগুলোর একটির প্রদর্শনী দেখিয়েছেন নেইমার। পিএসজির ৫-০ গোলের বড় জয়ে নেইমার গোল করেছেন একটি আর সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন আরও দুইটি। 'আসল' নেইমার কতোখানি ভয়ঙ্কর সেটা হাড়ে হাড়ে টের পেয়ে গেল তুরস্কের ক্লাবটি।

প্রথমার্ধেই ব্যবধান বাড়িয়ে নিয়েছিলেন পাবলো সারাভিয়া। নেইমারের পাস ধরেই বক্সের ভেতর ডানপাশ থেকে গোল করেছেন স্প্যানিশ ফরোয়ার্ড। নেইমারময় ম্যাচে দ্বিতীয়ার্ধে পিএসজির আক্রমণও শুরু হয়েছিল নেইমারের পা থেকেই। ৪৭ মিনিটে অবশেষে প্রাপ্য আর আকাঙ্ক্ষিত গোলটি পেয়ে যান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তাতে প্রায় এক বছর চ্যাম্পিয়নস লিগে গোলহীন থাকার গলার কাঁটাও নেমেছে নেইমারের।

৬৪ মিনিটে নেইমার গোল করিয়েছেন এমবাপ্পেকে দিয়ে। নেইমারের দুর্দান্ত এক থ্রু পাস থেকে ওয়ান অন ওয়ানে গোল করেন এমবাপ্পে।

তিন ফরোয়ার্ডের গোল পাওয়ার রাতে এডিনসন কাভানিও বাদ যাননি। বদলি হিসেবে মাঠে নামার পর পিএসজির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা গোল করেছেন পেনাল্টি থেকে। ৮৪ মিনিটে এমবাপ্পেকে ফাউল করে আরও একবার পিএসজিকে এগিয়ে যাওয়ার সুযোগ করে দিয়েছিল গ্যালাতাসারে। নেইমার পরে নিজে পেনাল্টি না নিয়ে বল তুলে দিয়েছিলেন কাভানিকে।

২০১৩ সালে চ্যাম্পিয়নস লিগে অভিষেক হওয়ার পর থেকে একই ম্যাচে গোল ও অ্যাসিস্ট করার দিক দিয়ে নেইমার (৯) পিছিয়ে আছেন কেবল লিওনেল মেসি (১০) ও ক্রিশ্চিয়ানো রোনালদোর (১১) চেয়ে।

পিএসজির আসল লড়াই তো দ্বিতীয় পর্ব থেকে। আর সেটার জন্য এই 'ভয়ঙ্কর' নেইমারকেও খুব প্রয়োজন পিএসজির।

গ্রুপের অন্য ম্যাচে একই সময়ে ক্লাব ব্রুগার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। ১১ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ রিয়াল।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন