সর্বশেষ
সোমবার ৭ই মাঘ ১৪২৬ | ২০ জানুয়ারি ২০২০

এবার স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর স্থগিত

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

98.jpg
বিডিলাইভ ডেস্ক :

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের ভারত সফর বাতিলের পর এবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালও দেশটিতে তার সফর স্থগিত করেছেন।

আজ বৃহস্পতিবার এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা নিশ্চিত করেছেন।

সফর স্থগিতের কোনো সুনির্দিষ্ট কারণ না জানিয়ে বৃহস্পতিবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পিআরও শরীফ মাহমুদ অপু বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘মাননীয় মন্ত্রীর শুক্রবারের ভারত সফর কর্মসূচি স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে তিনি ভারত সফর করবেন।’

মুক্তিযোদ্ধাদের সঙ্গে নিয়ে ভারতের মেঘালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কয়েকটি অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা ছিল বলেও জানান জনসংযোগ কর্মকর্তা।

এর আগে, দুপুরে ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের আমন্ত্রনে আজ বিকেলে দিল্লি যাওয়ার কথা ছিল তার। ভারতের নাগরিকত্ব বিল এবং বাংলাদেশকে এর মধ্যে জড়িয়ে ফেলার বিষয়টি নিয়ে মূলত আলোচনা করতেই দেশটি সফরের কথা ছিল তার। তবে আগামী জানুয়ারি মাসেও পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফরের কথা রয়েছে।

ভারতে নাগরিকত্ব বিল পাসের একদিন পর বাংলাদেশের দুজন প্রভাবশালী মন্ত্রীর দেশটিতে নির্ধারিত সফর বাতিল ও স্থগিত করার ঘটনায় স্পষ্ট যে ওই বিল পাসের বিষয়টিকে খুবই গুরুত্বের সঙ্গে নিয়েছে সরকার। গতকাল ১১ ডিসেম্বর বিজেপি নেতৃত্বাধীন ভারত সরকার তাদের রাজ্যসভায় নাগরিকত্ব বিলটি পাস করে। এর আগে ৯ ডিসেম্বর এই বিল লোকসভায় পাস করা হয়।


ঢাকা, বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৬১১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন