সর্বশেষ
বৃহঃস্পতিবার ২৯শে শ্রাবণ ১৪২৭ | ১৩ আগস্ট ২০২০

পাটকল শ্রমিকদের অনশন ৩ দিনের জন্য স্থগিত

শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯

114.jpg
বিডিলাইভ ডেস্ক :

পাটখাতে প্রয়োজনীয় অর্থ বরাদ্দসহ ১১ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোতে আমরণ অনশন কর্মসূচী তিন দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে।

গতকাল শুক্রবার রাতে খুলনা বিভাগীয় শ্রম অধিদপ্তরের সম্মেলন কক্ষে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সঙ্গে শ্রমিক নেতাদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর সাধারণ শ্রমিকদের সম্মতি নিয়ে আগামী তিন দিনের জন্য আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেন শ্রমিক নেতারা।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বৈঠকে বলেন, শনিবার বস্ত্র ও পাটমন্ত্রীর সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। এছাড়া জাতীয় মজুরি কমিশন ২০১৫ বাস্তবায়নে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আগামী ১৫ ডিসেম্বর রবিবার সকাল ১১টায় আন্তঃমন্ত্রণালয় সভা এবং বিকেল ৩টায় বাংলাদেশ পাটকল কর্পোরেশন (বিজেএমসি)’র সভাকক্ষে শ্রমিক নেতাদের সঙ্গে সভা অনুষ্ঠিত হবে। সেখানে বিষয়টি সমাধান হবে।

তবে শ্রমিকরা বলেছেন, সাময়িকভাবে এ আন্দোলন স্থগিত করা হলেও তাদের দাবি বাস্তবায়ন না হলে আবারও আন্দোলনে যাবে তারা। তাই আপাতত আন্দোলন স্থগিত করা হলেও আন্দোলনের স্থলে প্যান্ডেল স্টেজ সব ঠিক থাকবে।

এদিকে প্লাটিনাম জুট মিলের সিবিএ নেতা সাহানা শারমিন বলেন, ১৫ ডিসেম্বরের সভায় দাবি বাস্তবায়ন না হলে ১৭ ডিসেম্বর থেকে আবারও অনশন কর্মসূচি পালন করা হবে।

প্রসঙ্গত, এর আগে ১০ ডিসেম্বর থেকে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা ১১ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন। অনশনের চতুর্থ দিন শুক্রবার (১৩ ডিসেম্বর) এক শ্রমিকের মৃত্যু হয়।


ঢাকা, শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ৫২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন