সর্বশেষ
মঙ্গলবার ১৫ই মাঘ ১৪২৬ | ২৮ জানুয়ারি ২০২০

আশুলিয়ার জঙ্গি আস্তানা থেকে জেএমবির নারী সদস্য আটক

সোমবার, জানুয়ারী ১৩, ২০২০

1995ef64-5.jpg
বিডিলাইভ ডেস্ক :

আশুলিয়ার গোকুলনগরের একটি বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির এক নারী সদস্যকে আটক করেছে পুলিশ। ওই বাড়ি থেকে ড্রোন ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

আটককৃত নারীর নাম শায়লা শারমিন। সে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম ব্যাচের শিক্ষার্থী তানভিরের স্ত্রী। পুলিশ জানিয়েছে, তানভীর নব্য (নিও) জেএমবির তথ্যপ্রযুক্তি (আইটি) শাখার প্রধান। এ ঘটনায় তানভীর পলাতক রয়েছেন।

সোমবার (১৩ জানুয়ারি) বিকেল সাড়ে পাঁচটা থেকে ওই বাড়িতে অভিযান শুরু করা হয়। অভিযান শেষে রাত ৯টার দিকে ঘটনাস্থলে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

পুলিশ সুপার বলেন, ‘ঘটনাস্থল থেকে পেট্রোল বোমা, ছুরি, স্ক্রু ডাইভার, খেলনা পিস্তল উদ্ধার করা হয়েছে। এছাড়া দূর থেকে স্বয়ংক্রিয়ভাবে আঘাত হানার জন্য কিছু অত্যাধুনিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।’ তাদের নাশকতার কোনও পরিকল্পনা ছিল কিনা সে বিষয়টি তদন্তের পর বলা যাবে বলে তিনি জানান।

মারুফ হোসেন বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে এখানে অভিযান চালানো হয়।’

সোমবার সন্ধ্যার পর থেকেই আশুলিয়ার গোকুলনগর এলাকার সৌদি প্রবাসী আক্তারের এই বাড়িটি ঘেরাও করে পুলিশ। পরে পুলিশের একাধিক সদস্য বাড়িটিতে প্রবেশ করেন এবং নব্য জেএমবির ওই সদস্যকে আটক করেন।


ঢাকা, সোমবার, জানুয়ারী ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৭০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন