সর্বশেষ
মঙ্গলবার ১৫ই মাঘ ১৪২৬ | ২৮ জানুয়ারি ২০২০

ভালভার্দের সঙ্গে কুৎসিত আচরণ করছে বার্সা: ইনিয়েস্তা

মঙ্গলবার, জানুয়ারী ১৪, ২০২০

Iniesta_DAZN_630_354_80_s_c1.jpg
বিডিলাইভ ডেস্ক :

কোচ আরনেস্তো ভালভার্দের ওপর আস্থা হারিয়েছে বার্সেলোনা। লিগে শীর্ষে আছে কাতালান ক্লাবটি। চ্যাম্পিয়নস লিগেও গ্রুপের সেরা হয়ে শেষ ষোলোতে পা রেখেছে। এই ভালভার্দের অধীনেই টানা দুবার লিগ জিতেছে বার্সেলোনা।

কিন্তু ইউরোপে বারবার ব্যর্থ হওয়ায় এই কোচের ওপর এমনিতেই নাখোশ ছিল বার্সেলোনার সমর্থকেরা। এবার স্প্যানিশ সুপার কাপে এগিয়ে থেকেও অ্যাথলেটিকো মাদ্রিদের কাছে হেরে বসার পর বোর্ডও বিপাকে পড়ে গেছে। তাই নতুন কোচের সন্ধানে নেমেছে তারা।

বিষয়টি ভালোভাবে নিতে পারেননি বার্সার সাবেক কিংবদন্তি খেলোয়াড় আন্দ্রেস ইনিয়েস্তা। তিনি বলছেন, ভালভার্দের সঙ্গে বার্সেলোনা কুৎসিত আচরণ করছে। একজন কোচ থাকা অবস্থায় অন্যান্য কোচের সঙ্গে আলোচনা করা এবং প্রকাশ্যে এভাবে সফল এক কোচকে হেনস্তা করার মধ্যে ভালো কিছু খুঁজে পাচ্ছেন না ইনিয়েস্তা।

কোচ হিসেবে সতীর্থ জাভি হার্নান্দেজকে নেওয়ার সম্ভাবনাতেও ভালভার্দের সঙ্গে আচরণ মেনে নিতে পারছেন না ইনিয়েস্তা।

এরই মাঝে জাভির সঙ্গে আলোচনা করেছে বার্সেলোনা বোর্ড। কিন্তু মৌসুমের মাঝপথে আসতে রাজি নন কাতারের আল সাদের দায়িত্বে থাকা জাভি। এরপর বার্সেলোনা নাকি আরেক ক্লাব কিংবদন্তি রোনাল্ড কোম্যানের সঙ্গে আলোচনা করেছে।

নেদারল্যান্ডসের দায়িত্বে থাকা কোম্যান ইউরোর আগে আসতে রাজি হননি। এখন নাকি বেকার থাকা পচেত্তিনোর সঙ্গে কথা বলছে কাতালান ক্লাবের বোর্ড। বার্সেলোনাকে বিদায় বলে বর্তমানে ভিসেল কোবেতে আছেন ইনিয়েস্তা।

ভালভার্দের অধীনে এক মৌসুম খেলা এই মিডফিল্ডার এ ব্যাপারে বলেছেন, ‘বার্সেলোনার আচরণ একটু কুৎসিত হয়েছে। বর্তমান কোচকে সম্মান দেখানো উচিত আপনার। যেভাবে সবকিছু হচ্ছে তা অধিকাংশ মানুষকেই আহত করবে।’

ইনিয়েস্তা স্বীকার করেছেন গত কিছুদিনে ক্লাবে ভালভার্দের অবস্থা একটু ‘দুর্বল’। গত মৌসুমে কোপা দেল রের ফাইনালে হার, টানা দুই মৌসুমে চ্যাম্পিয়নস লিগে প্রায় নিশ্চিত জয় পাওয়া ম্যাচ থেকেও ছিটকে যাওয়া ও অসুন্দর ফুটবল—সবকিছুই প্রভাব ফেলেছে ভালভার্দের এমন করুণ অবস্থার পেছনে। কিন্তু স্প্যানিশ সুপার কাপের ফাইনালে উঠতে ব্যর্থতাই বার্সেলোনাকে নড়েচড়ে উঠতে বাধ্য করেছে। ইনিয়েস্তার আশা ক্লাব এ ব্যাপারটা সুন্দরভাবে সামলে নেবে।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ২৩০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন