সর্বশেষ
রবিবার ১১ই ফাল্গুন ১৪২৬ | ২৩ ফেব্রুয়ারি ২০২০

ফেভারিট ফিলিস্তিনের সামনে আত্মবিশ্বাসী বাংলাদেশ

বুধবার, জানুয়ারী ১৫, ২০২০

bd-football-090120-02.jpg
বিডিলাইভ ডেস্ক :

২০১৮ সালে কক্সবাজারে সেমি-ফাইনালে বাংলাদেশকে ২-০ গোলে হারিয়েছিল ফিলিস্তিন। পরে তাজিকিস্তানকে হারিয়ে সেরা হয়েছিল তারা। ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে ৮১ ধাপ এগিয়ে থাকা ফিলিস্তিনকে ফেভারিট মানছেন বাংলাদেশের কোচ জেমি ডে। তবে লক্ষ্যের প্রশ্নে জয় ছাড়া কিছু ভাবছেন না ইংলিশ কোচ।

ইতিবাচক মনোভাব নিয়ে পূরণ করতে চাইছেন সেমি-ফাইনালে ওঠার প্রাথমিক লক্ষ্য। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী বুধবার বিকাল ৫টায় উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও আরটিভি।

ফেডারেশন কাপ শেষ করার পর ৮ জানুয়ারি থেকে বঙ্গবন্ধু গোল্ড কাপের প্রস্তুতি শুরু করে দল। ক্যাম্প থেকে এরই মধ্যে অসুস্থতার কারণে ছিটকে গেছেন গত প্রিমিয়ার লিগে ১৬ গোল করা ফরোয়ার্ড নাবীব নেওয়াজ জীবন এবং ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা। গত আসরে বাংলাদেশকে একমাত্র গোল এনে দেওয়া মিডফিল্ডার বিপলু আহমেদও নেই দলে। ২০১৫ সালে প্রতিযোগিতায় রানার্সআপ হওয়ার সেরা সাফল্য ছাপিয়ে যাওয়া কঠিনই বাংলাদেশের জন্য। তবে ইতিবাচক ডে আস্থা রাখছেন দলের ওপর।

জীবন ও বাদশা অসুস্থতার কারণে টুর্নামেন্টে খেলতে পারছে না কিন্তু এটা সেরা একাদশে থাকা নতুনদের জন্য সুযোগ। এ টুর্নামেন্টে যতদূর সম্ভব যাওয়ার জন্য আমরা উন্মুখ হয়ে আছি। এটা কঠিন একটা টুর্নামেন্ট কিন্তু ছেলেরা আত্মবিশ্বাসী। ম্যাচ নিয়ে আমরা খুবই ইতিবাচক। আমরা আমাদের সর্বোচ্চটুকু দিব। আশা করি গ্রুপের দুই ম্যাচেই আমরা ভালো করতে পারব এবং সেমি-ফাইনালে উঠতে পারব। এটা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ এবং বড় অভিজ্ঞতা নেওয়ার উপলক্ষ্য। নতুন বছরটা আমরা ইতিবাচকভাবে শুরু করতে চাই।

এই কোচ আরো বলেন, আমরা প্রতিটি ম্যাচই জিততে চাই। কাগজে-কলমে ফিলিস্তিন শক্তিশালী দল। গতবার ওদের যে দলটি খেলে গিয়েছিল, এটা সেই একই দল নয়। তবে এ দলে টেকনিক্যালি অনেক ভালো খেলোয়াড় আছে। তাদের অনেকে বাহরাইনে অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপে খেলেছে। নিজেদের মাঠে খেলার সুযোগ কাজে লাগাতে পারলে আমাদের ভালো সুযোগ আছে। কিন্তু তারপরও ফিলিস্তিন ফেভারিট।


ঢাকা, বুধবার, জানুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন