সর্বশেষ
রবিবার ৫ই আশ্বিন ১৪২৭ | ২০ সেপ্টেম্বর ২০২০

চাঁপাইনবাবগঞ্জে নিরাপদ সব্জি বিক্রয় কেন্দ্র উদ্বোধন

বৃহস্পতিবার, জানুয়ারী ১৬, ২০২০

sobji.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

বৃহস্পতিবার (১৬ জানুয়ারী) আনুষ্ঠানিকভাবে সকালে চাঁপাইনবাবগঞ্জ শহরের নতুনহাটে একটি নিরাপদ সব্জি বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়েছে । কেন্দ্রটির উদ্বোধন করেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক । উদ্বোধনের পর জেলা প্রশাসক বিক্রয় কেন্দ্র থেকে নিজের জন্য বেশ কিছু শাক-সব্জি ক্রয় করেন ।এসময় জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক(ডিডি) মঞ্জুরুল হোদা,সদর উপজেলা কৃষি কর্মকর্তা কানিজ তাসনোভা,সদর উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সলেহ আকরাম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এ সময় উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা বলেন, প্রকল্প সহায়তায় পাশের টিকরামপুর এলাকার ৩০ জন কৃষককে জৈব প্রযুক্তির মাধ্যমে চাষাবাদ কৌশলের প্রশিক্ষণ ও উপকরণ সহায়তার মাধ্যমে চলতি শীতকালীন মৌসুমের বিভিন্ন প্রকার শাক-সব্জি চাষ করা হয়েছে । এগুলো এতদিন মাঠ থেকেই বিক্রির জন্য দেশের বিভিন্ন স্থানে চলে যেত । জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালকের নির্দেশনায় এগুলো এখন থেকে স্থানীয়ভাবে বিক্রির জন্য এই নিরাপদ সব্জি বিক্রয় কেন্দ্র চালু করা হল ।

পরে জেলা প্রশাসক ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শহরের কল্যাণপুর হটিকালচার সেন্টারে বছরব্যাপী ফল উৎপাদনের মাধ্যমে পূষ্টি উন্নয়ন প্রকল্পের আওতায় মানসম্মত আম উৎপাদন শীর্ষক কৃষক প্রশিক্ষণে যোগ দেন । এসময় জেলা প্রশাসক বলেন, হটিকালচার সেন্টার উন্নয়নে যথাসম্ভব সহযোগিতা করা হবে । এসময় সেন্টার উপপরিচালক মোজদার হোসেন উপস্থিত ছিলেন । 

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন