সর্বশেষ
শনিবার ১১ই আশ্বিন ১৪২৭ | ২৬ সেপ্টেম্বর ২০২০

বাজারে নতুন স্মার্টফোন আনল ওয়ালটন

শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০

S7.jpg
বিডিলাইভ ডেস্ক :

বাজারে প্রিমো এস সেভেন স্মার্টফোনের নতুন সংস্করণ আনল ওয়ালটন। এই ফোনে ব্যবহৃত হয়েছে ৬.২৬ ইঞ্চির ১৯: ৯ রেশিওর ইউ-নচ ডিসপ্লে। এইচডি প্লাস পর্দার রেজল্যুশন ১৫২০ বাই ৭২০ পিক্সেল। আইপিএস প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধুলা ও আঁচড় রোধী ২.৫ডি কার্ভড গ্লাস। ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেমে পরিচালিত। এতে ব্যবহৃত হয়েছে ৬৪ বিটের ২.০ গিগাহার্টজ গতির অক্টাকোর প্রসেসর।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ ২.০ অ্যাপারচার-সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির ১২, ১৩ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা। এর ১২ মেগাপিক্সেল ক্যামেরায় রয়েছে সনি আইএমএক্স ৪৮৬ সেন্সর। ১৩ মেগাপিক্সেল আরেকটি ক্যামেরা থাকায় ১২০ ডিগ্রি সুপার ওয়াইড-অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরায় রয়েছে ডেপথ সেন্সর। সেলফির জন্য সামনে রয়েছে পিডিএএফ প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।
 
স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৩৯০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। কানেকটিভিটি হিসেবে আছে ডুয়েল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ভার্সন ২, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ এবং ওটিজি। ফোনটির ডুয়েল সিমে ফোর-জি নেটওয়ার্ক সমর্থন করে।

ওয়ালটন ফোন বিক্রয় বিভাগের প্রধান আসিফুর রহমান খান বলেন, প্রিমো এস সেভেন এর আগে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমে বাজারে ছাড়া হয়েছিল। বাজারে আসার পর হ্যান্ডসেটটি গ্রাহকপ্রিয় হয়। এখন নতুন র‍্যাম ও রম বাড়িয়ে ফোনটির নতুন সংস্করণ বাজারে ছাড়া হয়েছে। নতুন সংস্করণটির দাম ১৫ হাজার ৬৯৯ টাকা। ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি রমের আগের সংস্করণটির দাম ১৪ হাজার ৯৯৯ টাকা।দেশে তৈরি এই স্মার্টফোনে রয়েছে বিশেষ পরিবর্তন সুবিধা। স্মার্টফোন কেনার এক মাসের মধ্যে কোনো সমস্যা হলে তা বদলে দেওয়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি।



ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৭০২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন