সর্বশেষ
শুক্রবার ১৯শে আষাঢ় ১৪২৭ | ০৩ জুলাই ২০২০

বাংলাদেশের বিপক্ষে কেন নেই, উত্তরটা নিজেই জানালেন আমির

শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০

mohammad_amir.jpg
বিডিলাইভ রিপোর্ট :

গতকাল বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করে পাকিস্তান। ঘোষিত স্কোয়াড নিয়ে অনেকেই দ্বিমত পোষণ করছেন। বিশেষ করে একাদশে মোহাম্মদ আমিরকে না রাখা। বিপিএলে দুর্দান্ত ফর্মে থাকা এই পেসার কেন ডাক পাননি এ প্রশ্নই ঘুরপাক খাচ্ছে ভক্তদের মনে। পাকিস্তান ক্রিকেট বোর্ড সঠিক কোনো কারণ না জানালেও উত্তরটা নিজেই জানিয়ে দিলেন আমির।

এ ব্যাপারে পাকিস্তানের ক্রীড়া সঞ্চালক জয়নাব আব্বাস টুইটারে প্রশ্ন রেখেছিলেন। ‘বিপিএলে ৬ উইকেট নিয়ে নিজের দলকে ফাইনালে তোলা আমিরকে দলে রাখা হলো না কেন?’ এ প্রশ্নের উত্তরে এসে মোহাম্মদ আমির বলেছিলেন, ‘কারণ টেস্ট ক্রিকেট।’ এরপর তিনটি হাসির ‘ইমোটিকন’ দিয়েছিলেন আমির। একটু পরেই অবশ্য নিজের ভুল বুঝতে পেরে টুইট মুছে ফেলেছেন আমির।

বিশ্বকাপের পর টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ২৭ বছর বয়সী আমির ও ৩৪ বছরের ওয়াহাব রিয়াজ। দুজনই বিপিএলে ভালো করলেও পাকিস্তানের এ সিরিজে ডাক পাননি। পাকিস্তানের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হক বেশ আগেই এ দুই ফাস্ট বোলারের টেস্ট থেকে অবসরের সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছিলেন।

টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার পেছনে সে ক্ষোভ কাজ করছে বলেই ধারণা অনেকের। আমির নিজেও যে তাই মনে করেন সেটা তার টুইটেই প্রকাশ পেয়েছে। নিজের মনের কথা গোপন করতে পারেননি আমির। একটু পরেই আমির টুইটে নিজের কথা ঢাকার চেষ্টা করেছেন। লিখেছেন, ‘কোনো চিন্তা নেই। সবাই শান্ত হোন। আমি আরও শক্তভাবে ফিরে আসব ইনশা আল্লাহ।’

শুধু মিসবাহ নন, আমিরের ওপর ক্ষিপ্ত পাকিস্তানের অনেক সাবেক ক্রিকেটারই। তার অবসর ঘোষণার পর কিংবদন্তি ওয়াসিম আকরাম যেমন বলেছিলেন, ‘আমাদের সেরা বোলাররা টেস্ট থেকে অবসর নিয়েছে। পাকিস্তান বোর্ড ও পুরো দেশ আমিরের পেছনে ৫ বছর বিনিয়োগ করেছে। ওর বয়স মাত্র ২৭। ওর উচিত ছিল এখানে এসে একটি টেস্ট সিরিজ অন্তত খেলা এবং দরকার হলে আগামী বছর অবসরে যাওয়া।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪৩৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন