সর্বশেষ
বুধবার ১৪ই ফাল্গুন ১৪২৬ | ২৬ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রামে শিক্ষার্থীদের জন্য ১০ স্কুল বাস, ভাড়া ৫ টাকা

শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০

download.jpg
বিডিলাইভ ডেস্ক :

চট্টগ্রামের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিআরটিসি চট্টগ্রামকে ১০টি দোতলা বাস উপহার হিসেবে দিয়েছেন। চলতি মাসেই বহদ্দারহাট থেকে নিউমার্কেট এবং আগ্রাবাদ থেকে অক্সিজেন মোড় হয়ে দু’টি রুটে এ স্কুল বাস চলাচল করবে। নৈতিকতার শিক্ষা দিতে কন্ডাকটরের পরিবর্তে শিক্ষার্থীরা নির্দিষ্ট বাক্সে তাদের ভাড়া রাখবে। ভাড়া হবে মাত্র ৫ টাকা।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মাদ ইলিয়াস হোসেন বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের জন্য ১০টি দোতলা বাস উপহার দিয়েছেন এবং প্রধানমন্ত্রী নিজেই ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিগগিরই এই সার্ভিস উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

তিনি বলেন, বাসে ওয়াইফাই নিয়ন্ত্রিত সিসি ক্যামেরা বসানো থাকবে। বাসে থাকবে না কোনো সুপারভাইজার। তার বদলে বাসের সামনে এবং পিছনে সততা কাউন্টার দুই বাক্স থাকবে। সেখানে শিক্ষার্থীরা নির্ধারিত টাকা দিয়ে তারা বাসে উঠবে।

চট্টগ্রাম বিআরটিসি বাস ডিভিশনের এম জেড রহমান ব্যবস্থাপক বলেন, বিটিআরসি স্কুল বাসের সার্ভিসটি পুরোপুরি প্রস্তুত । ২০ তারিখের পর যেকোনো দিন এটি চালু হবে।

প্রতিদিন সকাল এবং বিকেলে দু’শিফটে নগরীর বহদ্দার হাট থেকে চকবাজার-জামালখান-কোতোয়ালি মোড় হয়ে নিউমার্কেট একটি রুট, বহদ্দারহাট থেকে মুরাদপুর-জিইসি-লালখান বাজার-টাইগারপাস হয়ে আগ্রাবাদে দ্বিতীয় রুটে এসব বাস চলাচল করবে।

 


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২১২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন