সর্বশেষ
সোমবার ১২ই ফাল্গুন ১৪২৬ | ২৪ ফেব্রুয়ারি ২০২০

ইন্দোনেশিয়ায় ছবি তোলতে গিয়ে সেতু ভেঙে নদীতে, নিহত ৯

সোমবার, জানুয়ারী ২০, ২০২০

209.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে গতকাল রোববার লোকারণ্য থাকা অবস্থায় একটি পদচারী সেতু ভেঙে পড়েছে এবং বেশ খরস্রোতা নদীতে পড়ে ডুবে অন্তত ৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছে বেশ কয়েকজন।আজ সোমবার দেশটির দুর্যোগ সংস্থা একথা জানায়।

দেশটির স্থানীয় দুর্যোগ সংস্থার প্রধানদুর্যোগ মোকাবেলা সংস্থার প্রধান উকজাং সিয়াফিরি বলেন, কৌর জেলার কাছে অবস্থিত একটি জলবিদ্যুৎ কেন্দ্র থেকে ঘুরে আসার পথে প্রায় ৩০ জনের একটি দল খরস্রোতা নদীর ছবি তোলার জন্য ওই সেতুর ওপর থেমেছিল, যাদের বেশিরভাগই কিশোর-কিশোরী। ছবি তোলার সময় সেতুটি দোলানোর কারণে বা ধারণক্ষমতার অতিরিক্ত মানুষ ওঠায় সেটি ভেঙে পড়তে পারে বলে জানিয়েছেন দুর্যোগ প্রশমন সংস্থার প্রধান উজাং সিয়াফিরি।

উকজাং সিয়াফিরি বলেন, ‘সেতুটি সম্ভবত একসাথে এতো লোকের ভার বহন করতে না পারায় এটি ধসে পড়ে। পানিতে পড়ে যাওয়া কিছু শিক্ষার্থীতে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারী দল নিখোঁজদের খোঁজে ২০ কিলোমিটার এলাকাজুড়ে তল্লাশি চালায়।'

এ ঘটনায় ২০ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে এবং গুরুতর আহত অবস্থায় একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি। ইউএনবি।

জানা যায়, ঐ অঞ্চলে প্রবল বর্ষণের কারণে নদীতে অনেক স্রোত থাকায় সেতুটির নিচে নদীর পানির গভীরতা তুলনামূলকভাবে বেশি ছিল। তবে সেতু ধসের সময় অনেকে শক্ত করে রেলিং ধরে থাকায় প্রাণে বেঁচে যায়।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ২০১ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন