সর্বশেষ
সোমবার ১২ই ফাল্গুন ১৪২৬ | ২৪ ফেব্রুয়ারি ২০২০

২৪ জানুয়ারি আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

সোমবার, জানুয়ারী ২০, ২০২০

si.jpg
বিডিলাইভ ডেস্ক :

আগামী ২৪ জানুয়ারি ‘ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন’ স্লোগান নিয়ে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে সাতদিন ব্যাপী ১৩তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন উৎসব উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মুস্তাফা মনোয়ার।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর আলিয়াঁস ফ্রঁসেস সেন্টারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এবারের উৎসবে পাঁচটি ভেন্যুতে ৩৯টি দেশের ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

চিলড্রেনস ফিল্ম সোসাইটির সভাপতি মুহম্মদ জাফর ইকবালের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক মুনিরা মোরশেদ মুননী, উৎসব উপদেষ্টা মোরশেদুল ইসলাম ও ইয়াসমিন হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, শুক্রবার বিকেলে রাজধানীর কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি চত্বরে এই আয়োজনের উদ্বোধন করবেন বিশিষ্ট শিল্পানুরাগী এবং সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শিশু চলচ্চিত্র উৎসবের পরিচালক ফারিহা যাহিন বিভা বলেন, প্রতিদিন সকাল ১১ টা, বিকেলে ৪টা ও সন্ধ্যা ৬টা মোট চারটি প্রদর্শনী হবে। এবারের উৎসবে ঢাকার ৫টি ভেন্যুতে ৩৯টি দেশে ১৭৯টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে।

মুহম্মদ জাফর ইকবাল বলেন, এই উৎসবটি শিশুদের জন্য বাংলাদেশের সবথেকে বড় উৎসব তো বটেই, বিশ্বের অন্যতম বৃহৎ একটি চলচ্চিত্র উৎসব। শিশুরা এই আয়োজনের মধ্য দিয়ে নানান স্বাদের চলচ্চিত্র দেখার দুর্লভ সুযোগটি কাজে লাগাবে এমনই প্রত্যাশা।

চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম বলেন, আমার পৃথিবীর শিশুতোষ বিভিন্ন চলচ্চিত্র উৎসবে যাওয়ার সুযোগ হয়েছে, সেখান থেকে আমাদের এই উৎসবটা অনেক বেশি সমৃদ্ধ।

 


ঢাকা, সোমবার, জানুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৩২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন