সর্বশেষ
বুধবার ১৪ই ফাল্গুন ১৪২৬ | ২৬ ফেব্রুয়ারি ২০২০

কাতার প্রবাসীদের মৃতদেহ আসবে বিনা খরচে

সোমবার, জানুয়ারী ২০, ২০২০

2.jpg
বিডিলাইভ ডেস্ক :

কাতারে কর্মরত প্রবাসীদের কেউ মৃত্যুবরণ করলে বিনা খরচে তার মৃহদেহ দেশে পৌঁছবে। তাদের মৃতদেহ বিনা খরচে বহন করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শুধুমাত্র কাতার বাংলাদেশ দূতাবাস থেকে মৃত ব্যক্তির একটি সার্টিফিকেট নিয়ে আসলেই বিনা খরচে দেশে পরিবারের কাছে মৃতদেহ পৌঁছে দেয়া হচ্ছে বলে জানিয়েছেন কাতারে নিযুক্ত বিমানের কান্ট্রি ম্যানেজার। এমন পদক্ষেপে স্বাগত জানিয়েছেন প্রবাসীরা।

কাতারে আগে কোন প্রবাসীর মৃত্যু হলে মৃতদেহ দেশে নেয়ার জন্য নিজেরাই বা কাতারি মালিককে খরচ বহন করতে হতো। এই ঝামেলার কারণে অনেক সময় বাধ্য হয়ে লাশ কাতারে দাফন করা হতো। বিমানের এমন উদ্যোগের ফলে স্বজনের লাশ দেশে নিয়ে যেতে পারছেন বলে জানালেন প্রবাসীরা।

বাংলাদেশ সরকারের সিদ্ধান্ত মোতাবেক কাতার প্রবাসীদের মৃতদেহ ফ্রিতে নেয়া হয়। যা নিজ খরচে নিলে বাংলাদেশের ৮০ হাজার টাকা খরচ হতো বলে জানালেন, বিমানের কান্ট্রি ম্যানেজার রেজাউল আহসান। তিনি বলেন, এটা বাংলাদেশ সরকারের ইচ্ছায় এবং রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে আমরা বাংলাদেশিদের এই সুযোগ সুবিধা দিয়ে আসছি। কাতারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, যারা বিভিন্ন দুর্ঘটনায় মারা যান এবং নরমাল মৃত্যু হয়, তাদের মৃতদেহ সুপরিকল্পিতভাবে দেশে পাঠানোর জন্য ব্যবস্থা করেছি। এই বিষয়ে তারা যেনো কোনো ধরনের অব্যবস্থাপনার শিকার না হয়, সে দিকে লক্ষ্য রাখছি।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন