সর্বশেষ
রবিবার ১১ই ফাল্গুন ১৪২৬ | ২৩ ফেব্রুয়ারি ২০২০

ইংল্যান্ডের বিপক্ষে ইনিংস ব্যবধানে হারল দ. আফ্রিকা

সোমবার, জানুয়ারী ২০, ২০২০

4.jpg
বিডিলাইভ ডেস্ক :

ঘরের মাঠে সেঞ্চুরিয়ন টেস্টে ১০৭ রানে জয় পাওয়া আফ্রিকা এরপর কেপ টাউন এবং পোর্ট এলিজাবেথ টেস্টে টানা হেরে যায়। চার ম্যাচ টেস্ট সিরিজের শেষ খেলায় জোহানেসবার্গে জিততে না পারলে ট্রফি হাতছাড়া হয়ে যাবে ফাফ ডু প্লেসিসের নেতৃত্বাধীন দলটির।

সদ্যশেষ হওয়া পোর্ট এলিজাবেথ টেস্টে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে ইংল্যান্ড। বেন স্টোকস ও ওলি পোপের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৪৯৯ রান করে ইনিংস ঘোষণা করে ইংলিশরা। দলের হয়ে সর্বোচ্চ ২২৬ বলে ১৮টি চার ও এক ছক্কায় অপরাজিত ১৩৫ রান করেন পোপ। এ ছাড়া ২১৪ বলে ১২টি চার ও দুই ছক্কায় ১২০ রান করেন বেন স্টোকস। জবাবে ব্যাটিংয়ে নেমে ডম বেসের স্পিন আর স্টুয়ার্ড ব্রডের গতির মুখে পড়ে প্রথম ইনিংসে ২০৯ রানে অলআউট হয় স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

২৯০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ফলোঅন এড়াতে নেমে জো রুটের অফ স্পিন আর মার্ক উডের গতির মুখে পড়ে ২৩৭ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। পোর্ট এলিজাবেথ টেস্টের পঞ্চম দিনে ইনিংস ও ৫৩ রানে জয় পায় সফরকারী ইংল্যান্ড। এই জয়ে চার ম্যাচের টেস্ট সিরিজ ২-১ ব্যবধানে এগিয়ে গেল ইংল্যান্ড। পরের টেস্টে জিতলেই ট্রফি নিশ্চিত হবে জো রুটের নেতৃত্বাধীন ইংল্যান্ডের।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ১৪০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন