সর্বশেষ
শনিবার ১১ই আশ্বিন ১৪২৭ | ২৬ সেপ্টেম্বর ২০২০

বিসিবি-পিসিবির মধ্যে কোনো গোপন চুক্তি হয়েছে: শোয়েব

মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০

Akhtar.jpg
বিডিলাইভ ডেস্ক :

অনেক জলঘোলার পর পাকিস্তান সফরে যেতে সম্মত হয়েছে বাংলাদেশ। আগামী চার মাসে তিন দফায় দেশটি সফর করবেন টাইগাররা। এই সময়ে তিনটি টি-টোয়েন্টি, দুই টেস্ট এবং একমাত্র ওয়ানডের পূর্ণাঙ্গ সিরিজ খেলবে দুদল। বাংলাদেশ যেতে রাজি হওয়ায় বেশ খুশি হয়েছিলেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার।

কিন্তু এবার জানালেন নিজের সন্দেহের কথা। বিসিবি-পিসিবির মধ্যে কোনো গোপন চুক্তি হয়েছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সাবেক এই স্পিডস্টার। তার দাবি, পাকিস্তানের পরিবর্তে এবার এশিয়া কাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে। পাক সফরে রাজি হওয়ায় এ স্বত্ব পেয়েছেন টাইগাররা।

শোয়েব দাবি করেন, গোপন চুক্তিতেই বাংলাদেশ ও পাকিস্তান বোর্ডের মধ্যে সমঝোতা হয়েছে। ২০২০ এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। তবে রাজনৈতিক কলহের কারণে দেশটিতে তা খেলতে যেতে রাজি নয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত। ধারণা করা হচ্ছে, সেখান থেকে সরে যাচ্ছে এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই।

এ বছর ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজন করতে চায় বাংলাদেশ। অধিকন্তু পাকিস্তান একরকম সুযোগ হারানোয় তা আয়োজনে লাল-সবুজ জার্সিধারীদের রাস্তা প্রশস্তও হয়েছে।

তাই শোয়েবের দাবি, পিসিবি ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মধ্যে কোনো গোপন সমঝোতা হয়েছে। আর সে জন্যই পূর্ণাঙ্গ সফরে রাজি হয়েছে বাংলাদেশ। সংবাদমাধ্যমেরও দাবি, পাকিস্তান বোর্ডের সঙ্গে গোপনে কিছু একটা সমঝোতা হয়েছে বিসিবির।

পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী, পাকিস্তানের মাটিতে তিন টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। তবে নতুন সূচি অনুযায়ী, সেখানে একটি ওয়ানডেও খেলবে তারা।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩০০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন