সর্বশেষ
বুধবার ১৪ই ফাল্গুন ১৪২৬ | ২৬ ফেব্রুয়ারি ২০২০

অবৈধ অস্ত্র ব্যবসায়ীর ১০ বছর কারাদন্ড

মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০

cp.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র আইনে দায়েরকৃত একটি মামলায় রাজা (৪৩) নামে একজন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে ১০ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। অবৈধ আগ্নেয়াস্ত্র ও গুলি বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে তাকে ওই সাজা দেয়া হয়।

মঙ্গলবার (২১’জানুয়ারী) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ ষ্পেশাল ট্রাইবুনাল জজ-২ শওকত আলী একমাত্র আসামীর অনপস্থিতিতে দন্ডাদেশ ঘোষণা করেন।

দন্ডিত রাজা জেলার শিবগঞ্জ উপজেলার তেলকুপি লম্বাপাড়া গ্রামের মৃত রইস উদ্দিনের ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান,২০১২ সালের ৯’ডিসেম্বর দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাবের অভিযানে নিজ বসতবাড়ি থেকে ১টি বিদেশী পিস্তল,৬ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিনসহ হাতেনাতে গ্রেফতার হন অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবসায়ী রাজা। এঘটনায় পরদিন ১০’ডিসেম্বর শিবগঞ্জ থানায় অস্ত্র আইনে মামলা করেন র‌্যাব-৫ ব্যাটালিয়ন রাজশাহী’র ষ্পেশাল কোম্পানীর তৎকালীন উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম।

মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও র‌্যাব-৫ এর তৎকালীন উপপরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম ২০১৩ সালের ৯’জানুয়ারী রাজাকে একমাত্র অভিযুক্ত করে আদালতে চার্যশীট দাখিল করেন। ৯ জনের সাক্ষ্য, প্রমাণ ও যুক্তিতর্ক শেষে আদালত মঙ্গলবার পলাতক আসামী রাজাকে দোষি সাব্যস্ত করে  দন্ডিত করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড.আব্দুর রাজ্জাক।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৯৩ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন