সর্বশেষ
বুধবার ১৫ই আশ্বিন ১৪২৭ | ৩০ সেপ্টেম্বর ২০২০

বিনা মূল্যে ফ্রিল্যান্সিংয়ের সুযোগ পাচ্ছেন ২০০ জন

শুক্রবার, জানুয়ারী ২৪, ২০২০

freelancing.png
বিডিলাইভ ডেস্ক :

বিনা মূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের সুযোগ দিচ্ছে অনলাইনে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণদাতা প্রতিষ্ঠান ইশিখন ডটকম। সারা দেশ থেকে ২০০ জনকে ৫ মাসব্যাপী এ প্রশিক্ষণ দেওয়া হবে। ৮০টি ইশিখন এজেন্ট সেন্টার থেকে এ প্রশিক্ষণ নেওয়া যাবে। এ ছাড়া ইন্টারনেট সংযোগ থাকা কম্পিউটার ব্যবহার করে ঘরে বসেই অনলাইন প্রশিক্ষণ নেওয়ার সুযোগ রয়েছে।

বিনা মূল্যের প্রশিক্ষণ ছাড়াও ১০০০ জনকে ১৪৯০ টাকা থেকে ২৪৯০ টাকা নিবন্ধনের মাধ্যমে অনলাইনে তথ্য প্রযুক্তির কয়েকটি বিষয়ে প্রশিক্ষণ দেবে ইশিখন। ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক ডিজাইন, অ্যাপ ডেভেলপমেন্ট, ডিজিটাল মার্কেটিং, জাভা, পাইথন, ইথিক্যাল হ্যাকিংসহ ফ্রিল্যান্সিং, স্কিল ডেভেলপমেন্ট, কম্পিউটার ও তথ্যপ্রযুক্তি বিষয়ে ইশিখনের ২৫টির বেশি বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছে। বিস্তারিত জানা যাবে (https://eshikhon.com/pro-offer) থেকে।

ইশিখনের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্রিল্যান্সিং বিষয়ে প্রশিক্ষণের জন্য ৬০ নম্বরের পরীক্ষায় অংশ নিতে হবে। বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও কম্পিউটার বেসিক বিষয়ে অনলাইনে ইশিখন ওয়েবসাইটের মাধ্যমে এ পরীক্ষা হবে। ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ পরীক্ষায় অংশ নেওয়া যাবে। পরীক্ষায় শীর্ষ ফলাফলকারী ২০০ জন বিনা মূল্যে প্রশিক্ষণ পাবেন।


ঢাকা, শুক্রবার, জানুয়ারী ২৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৬৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন