সর্বশেষ
শনিবার ১১ই আশ্বিন ১৪২৭ | ২৬ সেপ্টেম্বর ২০২০

বলিউডের চার তারকা পাচ্ছেন পদ্মশ্রী পুরস্কার

রবিবার, জানুয়ারী ২৬, ২০২০

padd.jpg
বিডিলাইভ ডেস্ক :

বলিউডের চার প্রযোজক, পরিচালক, অভিনেত্রী ও গায়ককে ভারতের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মাননা 'পদ্মশ্রী' দিতে যাচ্ছে মোদি সরকার। এবার যারা পদ্মশ্রী পাচ্ছেন, তারা সবাই বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ বলে অনেকেই সমালোচনা করছেন। খবর এনডিটিভির।

সমালোচকরা বলছেন, বর্তমান শাসক দলের ঘনিষ্ঠ হওয়ার সুবাদে এই পুরস্কার পাচ্ছেন তারা। শনিবার তাদের নাম ঘোষণার পর থেকে সমালোচনা শুরু হয়। সমালোচকদের দাবি, শাসকদল বিজেপির সঙ্গে সুসম্পর্কের কারণেই তারা পুরস্কার পাচ্ছেন। সমালোচকদের এসব দাবির পেছনে যুক্তিও রয়েছে। ক্ষমতায় আসার পর বেশ কয়েকবার বলিউড তারকাদের সঙ্গে মোদি সাক্ষাৎ করেছেন। তাদের সঙ্গে অন্তরঙ্গ ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়েছে।

এ বছর বলিউড থেকে পদ্মশ্রী পুরস্কার প্রাপ্তরা হলেন, প্রযোজক-পরিচালক করণ জোহর, প্রযোজক একতা কাপুর, অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং গায়ক আদনান সামি।

বলিউডে অন্যতম বড় প্রোডাকশন হাউস ধর্মার মালিক করণ জোহর। সম্প্রতি প্রধানমন্ত্রীর সঙ্গে সিনেমা জগতের তারকাদের সঙ্গে মোলাকাতে বড় ভূমিকা নিয়েছিলেন করণ। গত নির্বাচনের আগে মোদী সরকারকে দরাজ গলায় সমর্থন দিয়েছিলেন কঙ্গনা রানাওয়াত। তাঁর জাতীয়তাবাদী ভাবমূর্তিও সকলের জানা। সেই কঙ্গনা পাচ্ছেন পদ্মশ্রী পুরস্কার।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শাসনামলে পাকিস্তানের নাগরিকত্ব ছেড়ে ভারতীয় হয়েছেন গায়ক আদনান সামি। তিনিও প্রধানমন্ত্রীর বড়ো গুণগ্রাহী। বালাজি টেলিফিল্মসের সহ-পরিচালন অধিকর্তা এবং সৃজনশীল পরিচালক একতা কাপুরও এবছর পদ্মশ্রী পুরস্কার পাচ্ছেন। একতার সঙ্গে নরেন্দ্র মোদীর বেশ ভালো সম্পর্ক রয়েছে।


ঢাকা, রবিবার, জানুয়ারী ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন