সর্বশেষ
শনিবার ১১ই আশ্বিন ১৪২৭ | ২৬ সেপ্টেম্বর ২০২০

সূচকের উত্থান হলেও কমেছে লেনদেন

রবিবার, জানুয়ারী ২৬, ২০২০

bull.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ রবিবার সপ্তাহের ১ম দিন মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে।গতকালের তুলনায় আজ লেনদেন কমেছে । অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে একই চিত্র দেখা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫২৮ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ২৬ পয়েন্ট কমে অবস্থান করছে গতদিনের এক হাজার ৩৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৪৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৭৪ কোটি ১৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৪০ কোটি ২৫ লাখ টাকা কম। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৫১৪ কোটি ৩৯ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭৯২ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৬ কোটি ২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসইতে ২৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।


ঢাকা, রবিবার, জানুয়ারী ২৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪২৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন