সর্বশেষ
সোমবার ১২ই ফাল্গুন ১৪২৬ | ২৪ ফেব্রুয়ারি ২০২০

করোনা ভাইরাস: চীনে নিহত বেড়ে ৮০, বিশেষজ্ঞদের আশঙ্কা

সোমবার, জানুয়ারী ২৭, ২০২০

83444979_192830868576380_8385152003025666048_n.jpg
বিডিলাইভ ডেস্ক :

চীনে করোনা ভাইরাসে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮০ জনে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশংকা করছেন বিশেষজ্ঞরা। এছাড়া দেশটিতে করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা তিন হাজারে পৌঁছেছে। 

চীনের ন্যাশনাল হেলথ কমিশন সোমবার জানিয়েছে, করোনা ভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশে মৃত মানুষের সংখ্যা ৫৬ থেকে বেড়ে ৭৬ হয়েছে। বাকি ৪ জন অন্যত্র মারা গেছে। খবর বিবিসির।

চীনে করোনা ভাইরাসে আগের থেকে আরও বেশি মানুষ সংক্রমিত হচ্ছে এবং এই ভাইরাসের বিস্তার আরও বাড়তে পারে বলে আশংকা প্রকাশ করেছে দেশটির হেলথ কমিশন।

দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়েছে, চীনে করোনা ভাইরাসে ২ হাজার ৭৪৪ জন সংক্রমিত হয়েছে। তাদের মধ্যে তিন শতাধিক মানুষের অবস্থা আশঙ্কাজনক।

সম্প্রতি চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে ভয়ংকর এই ভাইরাস। ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে ১৪টিরও বেশি শহর অবরুদ্ধ করে দিয়েছে চীন। সেখানে সকল ধরনের যান চলাচল ও বিমানবন্দর বন্ধ করে দেয়া হয়েছে। এসব শহরে কেউ প্রবেশ করতে এবং বাহির হতে পারছেন না।

এছাড়া বিশ্বের বেশ কয়েকটি দেশে ইতোমধ্যেই করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। বিশ্বের বেশিরভাগ দেশ এই ভাইরাসের বিষয়ে সতর্কতা জারি করেছে। এ বিষয়ে বাংলাদেশও যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।


ঢাকা, সোমবার, জানুয়ারী ২৭, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৬৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন