সর্বশেষ
সোমবার ১২ই ফাল্গুন ১৪২৬ | ২৪ ফেব্রুয়ারি ২০২০

সবকয়টি সূচকের উত্থানে লেনদেনও বেড়েছে

বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দর

মঙ্গলবার, জানুয়ারী ২৮, ২০২০

dd.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ মঙ্গলবার সবকটি মূল্য সূচকের উত্থানের পাশাপাশি লেনদেনও বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সূচক লেনদেন দুটোই বেড়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫১০ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে  এক হাজার ৩৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৪৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৪৬৭ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৬২ কোটি ৯০ লাখ টাকা বেশি। বৃহস্পতিবার লেনদেনের পরিমাণ ছিল ৪০৪ কোটি ৫৮ লাখ টাকা। আজ ডিএসইতে ৩৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮১টির, কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৭২৯ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৬ কোটি ১১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসইতে ২৩৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।


ঢাকা, মঙ্গলবার, জানুয়ারী ২৮, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন