সর্বশেষ
রবিবার ১১ই ফাল্গুন ১৪২৬ | ২৩ ফেব্রুয়ারি ২০২০

৪ বলে ২ রান নিতে ব্যর্থ নিউজিল্যান্ড, সুপার ওভারে ভারতের জয়

বুধবার, জানুয়ারী ২৯, ২০২০

1.jpg
বিডিলাইভ ডেস্ক :

সিরিজের শেষ টি-২০ গড়িয়েছে সুপার ওভারে। মূল ম্যাচের শেষ চার বলে দুই রান নিতে ব্যর্থ হয় নিউজিল্যান্ড। এর ফলে ম্যাচ টাই হলে খেলা গড়ায় সুপার ওভারে। তাতে নাটকীয় জয় পেয়েছে ভারত। হ্যামিল্টনে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শেষ ওভারে কিউইদের জয়ের জন্য দরকার ছিল ৯ রান। মোহাম্মদ শামির ওই ওভারের প্রথম বলেই বিশাল এক ছক্কা হাঁকান রস টেইলর। ম্যাচ ঝুঁকে পড়ে নিউজিল্যান্ডের দিকে।

পরের বলে সিঙ্গেল নেন টেইলর। শেষ ৪ বলে দরকার ছিলো মাত্র ২ রান। হাতে ৬ উইকেট। ভারত তখন নিশ্চিত হারের মুখে। কিন্তু ক্রিকেটে অসম্ভব বলে যে কিছু নাই! ওভারেই তৃতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সেট ব্যাটসম্যান উইলিয়ামসন। ৬৮ বলে ৮ চার আর ৬ ছক্কায় ৯৫ রান করে কিউই অধিনায়ক ফেরার পরই ঘুরে যায় ম্যাচ।নতুন ব্যাটসম্যান টিম শেইফার্ট ওভারের চতুর্থ বলটি মিস করেন। পরের বলও মিস। পায়ে লেগে কোনোমতে এক রান নেন শেইফার্ট। ম্যাচ তখন টাই। শেষ বলে দরকার ১ রান। কিন্তু ওই বলে টেইলরকে বোল্ড করে দেন মোহাম্মদ শামি। শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ হয় টাইয়ের মধ্যমে। 

এরপর সুপার ওভারে নিউজিল্যান্ড করে ১৭ রান ও ভারত ১৯ রান করে জয় পায়। এর ফলে ৩-০ ব্যবধানে সিরিজ জিতল ভারত।এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন ভারতের ওপেনার রোহিত শর্মা। স্বাচ্ছন্দে খেলছিলেন আরেক ওপেনার লোকেশ রাহুলও। উদ্বোধনী জুটিতে দুজনে মিলে দলকে এনে দেন উড়ন্ত সূচনা। ৯ম ওভারের শেষ বলে রাহুল যখন নিউজিল্যান্ডের প্রথম শিকার হয়ে সাজঘরে ফিরছেন, দলীয় সংগ্রহ তখন ৮৯।শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রান। নিউজিল্যান্ডের পক্ষে হামিশ ব্যানেট তিনটি উইকেট শিকার করেন।

 


ঢাকা, বুধবার, জানুয়ারী ২৯, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৩১৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন