সর্বশেষ
শনিবার ১৬ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ৩০ মে ২০২০

আত্মজীবনীসহ তিন বই নিয়ে আসছেন সুজাতা

বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০

Sujata.jpg
বিডিলাইভ ডেস্ক :

১৯৬৫ সালের ‘রূপবান’ চলচ্চিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছিলেন অভিনেত্রী সুজাতা। একটা সময় হিট সিনেমা দিয়ে পর্দায় উপস্থিত থাকলেও এখন অভিনয়ের বাইরে। নিরবেই পরিবারের সঙ্গে দিন কাটাচ্ছেন। অবসর পেলেই লিখছেন একের পর এক বই। গত বছর একুশে বইমেলায় প্রকাশ হয়েছিলো তার লেখা বই ‘শিমুলির ৭১’। সেই ধারাবাহিকতায় এবারের বইমেলাতেও বই নিয়ে হাজির হচ্ছেন তিনি।

অনেক দিন থেকেই চলছিলো তার আত্মজীবনী লেখার কাজ। এরই মধ্যে সেটা লেখা শেষও করেছেন গুণী এই অভিনেত্রী। একজন সাধারণ নারী থেকে খ্যাতিমান নায়িকা হয়ে ওঠার কাহিনী লিখেছেন এই বইয়ে। লিখেছেন তার রূপবান হয়ে ওঠার গল্প। ২০২০ সালের অমর একুশে গ্রন্থ মেলায় সেই বই পাঠকের হতে তুলে দিতে চলেছেন তিনি।

সুজাতা বলেন, ‘নিজের আত্মজীবনী লিখে ভীষণ তৃপ্তি পেয়েছি। অনেক কথা বলার ছিলো । না বলা কথাগুলো অনেক যত্ন নিয়ে নিজের আত্মজীবনীতে লিখছি। নতুন প্রজন্ম তো ওইভাবে জানে না আমাদের সময়ের শিল্পীদের সম্পর্কে। এই বই থেকে তারা জানতে পারবে আমাদের সিনেমার বিপ্লবের দিনগুলোকে। নানা অভিজ্ঞতার ভেতর দিয়ে কেটে যায় মানুষের জীবন। নবীনরা বড়দের কাছে সেই সব অভিজ্ঞতার কথা জানতে চায় । আমি আমার বইয়ে আমার দেখা জীবনকে তুলে ধরার চেষ্টা করি। অনেক সময় নিয়ে বইগুলো লিখেছি। আমার বিশ্বাস বইগুলো অনেকেরই কাজে আসবে ।’সুজাতা আরও জানান, অক্ষর প্রকাশনী থেকে প্রকাশ হচ্ছে আত্মজীবনীটি । একই প্রকাশনী থেকে আসবে তার লেখা চলচ্চিত্র বিষয়ক আরও একটি বই। বই মেলায় আরও প্রকাশিত হচ্ছে তার লেখা নতুন একটি উপন্যাস । ‘অনাকাঙ্খি উত্তরাধিকারী’ নামের উপন্যাসটি আসছে পুথি নিলয় প্রকাশনী থেকে।

 

 

 


ঢাকা, বৃহস্পতিবার, জানুয়ারী ৩০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২৭৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন