সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

চাঁপাইনবাবগঞ্জে ইয়াবা ব্যবসায়ীর ১২ বছর কারাদন্ড

রবিবার, ফেব্রুয়ারী ২, ২০২০

ক.jpg
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়েরকৃত একটি মামলায় স্বপন আলী (৪০) নামে এক ব্যাক্তিকে ১২ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। সেই সাথে তাকে ২০ হাজার টাকা অর্থদন্ড অনাদয়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদন্ডেরও আদেশ দেয়া হয়। ২ হাজার ৪৪০ পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার অপরাধে স্বপনকে এই সাজা দেয় আদালত।

রোববার(২রা ফেব্রুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী একমাত্র আসামীর উপস্থিতিতে রায় ঘোষণা করেন। দন্ডিত স্বপন আলী চাঁপাইনবাবগঞ্জ শহরের আজাইপুর দক্ষিনপাড়া মহল্লার মৃত মমিন উদ্দিনের ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা জানান, ২০১৮ সারের ২০’জানুয়ারী বিকেল সাড়ে ৪টার দিকে চাঁপাইনবাবগঞ্জ শহরের কোর্ট চত্তরের ভুমি অফিস এলাকায় সড়কের উপর অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল। অভিযানে দেহ তল্লাশী করে ২,৪৪০ পিস ইয়াবা পাওয়া গেলে একটি অটোবাইকসহ গ্রেফতার করা হয় অটোবাইক চালক স্বপনকে।

এ ঘটনায় ওইদিন সদর থানায় স্বপনকে একমাত্র আসামী করে মামলা করেন র‌্যাবের তৎকালীন উপপরিদর্শক (এসআই) ঠাকুর দাস রায়। মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও সদর থানার তৎকালীন উপপরিদর্শক রনি সাহা ২০১৮ সালের ১৯ মার্চ আদালতে স্বপনকে একমাত্র অভিযুক্ত করে চার্যশীট দাখিল করেন।

৮ জনের সাক্ষ্য,প্রমাণ ও শুনানী শেষে আদালত স্বপনকে দোষী সাব্যস্ত করে রোববার দন্ডাদেশ প্রদান করেন। আসামী পক্ষে মামলা পরিচালনা করেন এড.সাইফুল ইসলাম রেজা।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ২, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ২১০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন