সর্বশেষ
শনিবার ৯ই মাঘ ১৪২৮ | ২২ জানুয়ারি ২০২২

এনআরসি নিয়ে যে তথ্য জানালেন মোদি

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৪, ২০২০

2ncrjufk_narendra-modi-pti_625x300_17_May_19.jpg
বিডিলাইভ ডেস্ক :

নতুন লোকসভা গঠনের সময় গত জুন মাসে সংসদের প্রথম অধিবেশনে ভাষণ দিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেছিলেন, তাঁর সরকার অগ্রাধিকারের ভিত্তিতে সিএএ এবং এনআরসির কাজ শেষ করবে। গত ১১ ডিসেম্বর সংশোধিত নাগরিকত্ব বিল (সিএবি) নিয়ে আলোচনার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেছিলেন, সিএবি পাস হওয়ার পর সারা দেশে এনআরসি করা হবে। তিনি এ কথাও বলেছিলেন, ২০২৪ সালের মধ্যেই দেশে এনআরসির কাজ শেষ হবে। এরপর সিএবি পাস হয়।

এদিকে আন্দোলনের মুখে নরেন্দ্র মোদি জানালেন, এখনই সারা দেশে এনআরসি তৈরির কোনো সিদ্ধান্ত তারা নেয়নি। কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই আজ মঙ্গলবার লোকসভায় এক লিখিত প্রশ্নের জবাবে এ কথা বলেন।

গত ২২ ডিসেম্বর দিল্লি বিধানসভার নির্বাচনী প্রচার শুরু করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রামলীলা ময়দানের জনসভায় জানান, এনআরসি নিয়ে কোনো আলোচনাই হয়নি। সারা দেশে কোনো বন্দিশিবিরও তৈরি করা হয়নি।

সেই থেকে বিজেপি ও মোদি সরকার এনআরসি নিয়ে সাময়িকভাবে পিছু হটছে। এবার বাজেট অধিবেশনে রাষ্ট্রপতি যে উদ্বোধনী ভাষণ দেন, সেখানেও তিনি সিএএ এবং এনআরসি নিয়ে কোনো কথা বলেননি। আজ লোকসভাতেও সরকার সে কথা জানাল।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ১০৯২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন