সর্বশেষ
বুধবার ২১শে শ্রাবণ ১৪২৭ | ০৫ আগস্ট ২০২০

বিশ্বের ৬ বিস্ময়কর সুইমিং পুল

মঙ্গলবার, ফেব্রুয়ারী ৪, ২০২০

rqZJO66.jpg
বিডিলাইভ ডেস্ক :

সুইমিং পুল শব্দটা ক্ষেত্র বিশেষে বেশ ‘বিলাস বহুল’৷ তবে সুইমিং পুল ঠিক কেমন হয়? বিশ্বজুড়ে এমন কতগুলো পুল আছে যা বিস্ময়ের!

রেঠি রাহ:
সাদা বালি, প্রবাল দিয়ে তৈরি প্রাকৃতিক পুল এটি। প্রবালের প্রাচীর সমুদ্র থেকে আলাদা করে দিয়েছে এই পুলকে। বর্তমানে মালদ্বীপের রেঠি রাহ হোটেলের মালিকানায় রয়েছে এই পুলটি।

ইনফিনিটি পুল: সিঙ্গাপুরের মেরিনা বে-তে একটি বিলাসবহুল হোটেলের ৫৭ তলায় রয়েছে এই পুলটি। মাথার উপরে আকাশের নীল রং পুলের জলটাকেও নীলাভ করে তুলেছে। পুল থেকে মেরিনা বে-র সূর্যাস্ত দেখা যায়।

উবাদ হোটেল:
মেরিনা বে থেকে যদি সূর্যাস্ত দেখে মন না ভরে, তাহলে চলে আসতে পারেন উবাদ হোটেলের। ইন্দোনেশিয়ার বালিতে অবস্থিত এই হোটেলের পুল বিশ্বের অন্যতম মনে গেঁথে যাওয়া পুল। বৃষ্টি অরণ্যের উপরে এই হোটেলের দোতলা পুল পাবেন আপনি।

গোল্ড এনার্জি পুল:
ঠিক যেন চোখ ঝলসানো ব্যাপার। পুলের জলের দিকে তাকালে ঝলসে উঠবে আপনার চোখ। সোনার মতো ঝকঝকে তার জল। তিব্বতের লাসা শহরে সেন্ট রেগিস হোটেলে রয়েছে এই পুলটি। পুলটির নীচে ১৪ ক্যারাটের সোনার টাইলস বিছানো রয়েছে। তাই জলেও তার প্রতিফলন হয়েছে।

ওবেরয় উদয়ভিলা:
রাজস্থানের উদয়পুরে রয়েছে এই রাজকীয় ভিলা। ভিলার বাইরের দিকে রয়েছে বিশালাকার উন্মুক্ত পুল। পুলে সাঁতার কাটতে কাটতেই উপভোগ করতে পারবেন চারপাশের প্রকৃতি।

ভায়োলিন সুইমিং পুল:
মিউজিসিয়ানদের অন্যতম পছন্দের এই পুলটি। তার একমাত্র কারণ আকার। ঠিক একটা আস্ত ভায়োলিনের মধ্যে ডুব দেওয়া যাবে। নিউ ইয়র্কের এই সুইমিং পুলটি ব্যক্তিগত। এক ব্যাঙ্কার এটি বানিয়েছেন।


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ৪, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৪৬২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন