সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

ইয়েমেনে মার্কিন হামলায় আল-কায়েদা প্রধান নিহত

শুক্রবার, ফেব্রুয়ারী ৭, ২০২০

al_qayeda20200207113821.jpg
বিডিলাইভ ডেস্ক :

ইয়েমেনে যুক্তরাষ্ট্রের অভিযানে আল কায়েদা প্রধান কাসিম আল রামি নিহত হয়েছেন বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন তিনি।২০১৫ সাল থেকে একিউএপির নেতৃত্ব দিয়ে আসছিলেন রামি। পশ্চিমা দেশগুলোতে সিরিজ হামলার ঘটনার নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

ট্রাম্প বলেছেন, ‘রামির নেতৃত্বাধীন একিউএপি ইয়েমেনে বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে বিবেকহীন সহিংসতা চালিয়ে আসছিল এবং যুক্তরাষ্ট্র ও আমাদের বাহিনীর ওপর অসংখ্য হামলা চালিয়েছে ও চালাতে উৎসাহ দিয়ে আসছিল।’

তিনি বলেন, ‘তার মৃত্যু একিউএপি ও আল-কায়েদার বৈশ্বিক কার্যক্রমকে আরো দুর্বল করবে এবং আমাদের জাতীয় নিরাপত্তার প্রতি হুমকি এই গোষ্ঠীগুলোর মূলোৎপাটনের আরো কাছে আমাদেরকে নিয়ে যাবে।’রামিকে কবে হামলা চালিয়ে হত্যা করা হয়েছে সে বিষয়ে অবশ্য কিছু বলা হয়নি ট্রাম্পের বিবৃতিতে।নিহত ওসামা বিন লাদেনের প্রতিষ্ঠিত আল-কায়েদা নেটওয়ার্কের শাখা একিউএপিকে অন্যতম বিপজ্জনক হুমকি বলে বিবেচেনা করে যুক্তরাষ্ট্র।

ইয়েমেনের সাংবাদিকরা জানিয়েছেন, সম্প্রতি মারিবে ড্রোন হামলা চালিয়ে রামিকে হত্যা করা হয়। তবে এর সত্যতা নিশ্চিত করতে পারেনি রয়টার্স। এক সরকারি কর্মকর্তা জানিয়েছেন, মারিবে ড্রোন হামলা হয়েছে। তবে এই হামলায় রামি নিহত হয়নি।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ৭, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন