সর্বশেষ
সোমবার ২৩শে চৈত্র ১৪২৬ | ০৬ এপ্রিল ২০২০

থ্রিডি ছবি তুলবে লুসিডপিক্স

রবিবার, ফেব্রুয়ারী ৯, ২০২০

LucipPix.jpg
বিডিলাইভ ডেস্ক :

আইফোন ও অ্যান্ড্রয়েডে থ্রিডি ফোনের প্রচলিত ক্যামেরা দিয়ে ছবি তুলে তা থ্রিডি বানিয়ে দিতে পারবে অ্যাপটি। চাইলে কোনো ২ডি ছবিকেও পাল্টে নেওয়া যাবে থ্রিডিতে।

থ্রিডি ছবি তৈরি হয়ে গেলে অ্যাপের নিজস্ব কমিউনিটিতে শেয়ার করা যাবে। আবার চাইলে ফেইসবুকের মতো প্ল্যাটফর্ম যেগুলোতে থ্রিডি ছবি শেয়ার করার বিল্ট-ইন অপশন রাখা হয়েছে, সেখানেও শেয়ার করা যাবে। -- খবর প্রযুক্তিবিষয়ক সাইট সিনেটের।

শুধু যে থ্রিডি ছবি তৈরি করা যাবে, তা নয়। নানা ধরনের থ্রিডি ফ্রেমে ছবিকে সাজানো সম্ভব হবে। ছবি তুলতে ব্যবহারকারীরা তাই সাহায্য নিতে পারেন ‘লুসিডপিক্স’ অ্যাপের।

অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠান প্রথম অ্যাপটিকে দেখিয়েছিল জানুয়ারির ‘কনজিউমার ইলেকট্রনিক্স শো’ আসরে। লুসিডপিক্স অ্যাপটি মূলত সফটওয়্যারের সাহায্যে এমনভাবে ছবিকে পাল্টে দেবে, যাতে করে মনে হবে থ্রিডি ছবিই রয়েছে চোখের সামনে।

“যেভাবে গ্রাহকরা নিজেদেরকে ডিজিটাল মাধ্যমে প্রকাশ করে এবং দৃশ্যত নিজেদের গভীরে দেখার ক্ষমতা বাড়িয়ে চলেছে, তাতে গত কয়েক বছরে ভিজুয়াল মাধ্যম আরও বহুমাত্রিক হয়ে উঠেছে। আরও পোর্ট্রেইট ছবি, থ্রিডি কনটেন্ট, এবং এআর ও  ভিআর তৈরি হচ্ছে।” – বলেছেন অ্যাপ নির্মাতা প্রতিষ্ঠান লুসিডের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হান জিন।

এ বছরের শেষেই আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য চলে আসবে লুসিডপিক্স। আসার সঙ্গে সঙ্গে যাতে পাওয়া যায়, সেজন্য লুসিডপিক্সের ওয়েবসাইটে গিয়ে আবেদন করে রাখা যাবে। অ্যাপটির সাহায্যে বিনামূল্যে ছবি পাল্টে নিলে ছবিতে জলছাপ থাকবে বলে উল্লেখ করেছে সিনেট। আর জলছাপ সরিয়ে নিতে চাইলে ১ ডলার খরচ করে তা সরিয়ে নেওয়া যাবে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ৯, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৫৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন