সর্বশেষ
বুধবার ১৪ই ফাল্গুন ১৪২৬ | ২৬ ফেব্রুয়ারি ২০২০

চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, দগ্ধ ৩

সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০

3_0.jpg
বিডিলাইভ রিপোর্ট :

চট্টগ্রামে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন জন দগ্ধ হয়েছেণ। নগরীর মোগলটুলী এলাকায় একটি রাবার ওয়াকর্শপে লাগানো ঘরে রান্না করার সময় এ বিস্ফোরণের দুর্ঘটনা ঘটে। এর মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক।

ওই ওয়ার্কশপের শ্রমিকরা পাশেই একটি বাসায় থাকেন। সেখানে সকালে রান্নার জন্য গ্যাসের সংযোগ দেয়ার সঙ্গে সঙ্গে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ সময় ঘরে অবস্থান করা মিজান, গোলাম মওলাসহ তিনজন গুরুতর দগ্ধ হন। তাদের আহত অবস্থায় উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, ডি রাবার ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপে কাজ করতেন এই তিন শ্রমিক। ওয়ার্কশপের সঙ্গে লাগানো ঘরে বসবাস করতেন তারা। সকালে রান্নার জন্য গ্যাসের সংযোগ দেয়ার সঙ্গে সঙ্গে বিকট শব্দে ঘটে বিস্ফোরণের ঘটনা।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের সহকারী অধ্যাপক জানান ডা. মোহাম্মদ খালেদ জানান, আহত তিন জনের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। তাদের শ্বাসনালীসহ শরীরের বেশিরভাগ অংশ পুড়ে গেছে। গোলাম মওলার ৬৫ শতাংশ ও মিজানের শরীরের ৫০ শতাংশ পুড়ে গেছে। এছাড়া আরেক জনের মুখমণ্ডলসহ শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে বলে জানান বার্ন ইউনিটের চিকিৎসক।

কর্তব্যরত চিকিৎসক বলেন, দিন দিন গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা বাড়ছে। এক একটি সিলিন্ডার পরিণত হয়েছে বোমায়। প্রতিদিনই বিস্ফোরণের ঘটনায় রোগী ভর্তি হচ্ছে বার্ন ইউনিটে।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩৬ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন