সর্বশেষ
সোমবার ১৬ই অগ্রহায়ণ ১৪২৭ | ৩০ নভেম্বর ২০২০

সিয়াম ও পরীমনি ২৫ দিনের লঞ্চ ভ্রমণে বের হচ্ছেন

সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০

zi.jpg
বিডিলাইভ রিপোর্ট :

জনপ্রিয় কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলে দিন’ উপন্যাস অবলম্বনে তৈরি হচ্ছে শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। যার অন্যতম দুই চরিত্রে অভিনয় করবেন সিয়াম ও পরী।

অ্যাডভেঞ্চার অব সুন্দরবন ছবিটির জন্যই টানা ২৫ দিনের অ্যাডভেঞ্চারে বের হচ্ছেন সিয়াম ও পরীমনি। লঞ্চে করে ঘুরবেন আর সময়-অসময়ে নানা রকম চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে তাদের।

নির্মাতা আবু রায়হান জুয়েল জানান, ১৩ মার্চ সদরঘাট থেকে শুরু হবে শুটিং। সেখান থেকে ওঠা হবে লঞ্চে। শুটিং করতে করতে ২৫ দিনের মাথায় পৌঁছে যাবেন সুন্দরবনে! এতে সিয়াম-পরী ছাড়াও থাকছেন একঝাঁক শিশুশিল্পী।

এই তথ্যগুলো আনুষ্ঠানিকভাবে জানানো হলো সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্রে। এই অনুষ্ঠানে নির্মাতার পাশাপাশি উপস্থিত ছিলেন মুহম্মদ জাফর ইকবাল, সিয়াম আহমেদ, পরীমনি প্রমুখ।

পরী বলেন, ‘নির্মাতা বলেছেন এটা শুটিং নয়, ২৫ দিনের একটা লঞ্চ ভ্রমণ। আমার কাছে বিষয়টিকে অ্যাডভেঞ্চারের মতো লাগছে।’

সিয়াম বলেন, ‘আমরা সবাই বন্ধু হিসেবে এ অ্যাডভেঞ্চারে অংশ নিলাম। যেখানে আমি কোনও সমস্যায় পড়লে শিশু-বন্ধুরা সমাধান খুঁজে বের করবে। কাজটা অনেক মজার হবে, অনুমান করতে পারছি।’

এদিকে মুহম্মদ জাফর ইকবাল শিশুশিল্পীদের উদ্দেশ্য করে বলেন, তারা যেন শুটিংয়ে নিজেদের পড়াশুনার বই-খাতা সঙ্গে নিয়ে যায়। তার মতে, সেখানে তাদের আর তেমন কাজ নেই।

জাকারিয়া সৌখিনের চিত্রনাট্যে আবু রায়হান জুয়েলের পরিচালনায়  সরকারি অনুদানের এই বিশেষ সিনেমাটির সহ-প্রযোজনা করছে বঙ্গ।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১০, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৬৭২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন