সর্বশেষ
মঙ্গলবার ১২ই কার্তিক ১৪২৭ | ২৭ অক্টোবর ২০২০

লেনোভোর সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ দেশের বাজারে

মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০

image-151761.jpg
বিডিলাইভ ডেস্ক :

লেনোভো দেশের বাজারে নিয়ে এসেছে আইডিয়াপ্যাড সিরিজের নতুন আইডিয়াপ্যাড এস১৪৫ মডেলের ল্যাপটপ।

হালকা গড়ন এবং খুব সহজে বহনযোগ্য ১.৮ কেজির এই ল্যাপটপটি ১৫.৬ ইঞ্চের একটি এইচডি এন্টি-গ্লেয়ার এলইডি ডিসপ্লে সমর্থিত। বেশ শক্তপোক্ত গড়নের ল্যাপটপটির ডিসপ্লে ১৮০ ডিগ্রি পর্যন্ত বাঁকানো সম্ভব।

২.৬ গিগাহার্জ থেকে সর্বোচ্চ ৩.০ গিগাহার্জ সমর্থিত এএমডি এ৬-৯২২৫ প্রসেসরের সাথে পাচ্ছেন ৪ জিবি ডিডিআর-ফোর র‌্যাম। ল্যাপটপটিতে ইন্ট্রিগ্রেটেড গ্রাফিক্স হিসেবে আছে এএমডি রেডিওন আর-ফোর সিরিজের গ্রাফিক্স চিপসেট।

এছাড়া স্টোরেজ হিসেবে এতে আছে ১ টেরাবাইট হার্ড ড্রাইভ এবং এর পাশাপাশি এসএসডি সংযোজন করার সুবিধাও রয়েছে। সহজে বহনযোগ্য এই ল্যাপটপটি তাদের জন্য যারা সাধারন ইন্টারনেট ব্রাউসিং, ইমেইল পাঠানো কিংবা অফিসিয়াল কাজ করে থাকেন।

ইনপুট পোর্ট হিসেবে আছে ২ টি ইউএসবি থ্রি, একটি ইউএসবি ২.০, একটি এইচডিএমআই, ফোর ইন ওয়ান কার্ড রিডার এবং অডিও কম্বো জ্যাক আছে এই ল্যাপটপটিতে। এছাড়াও সর্বোচ্চ গতির ওয়াইফাই এবং ব্লুটুথ ৪.১ আছেই।

সর্বোচ্চ সাড়ে পাঁচ ঘন্টার ব্যাটারি ব্যাকআপের সাথে ল্যাপটপটি পাওয়া যাচ্ছে প্লাটিনাম গ্রে কালারে। ব্যবহারকারীর সুবিধার্থে ল্যাপটপটির প্যাকেজে ২ টি চার্জিং এডাপটার দেয়া হয়েছে। ল্যাপটপের বাজার মূল্য ২৮,৫০০ টাকা যার সাথে থাকছে ২ বছরের বিক্রয়োত্তর সেবা।

ল্যাপটপটি পাওয়া যাবে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের শাখাসহ অনুমোদিত ডিলার হাউজে। 


ঢাকা, মঙ্গলবার, ফেব্রুয়ারী ১১, ২০২০ (বিডিলাইভ২৪) // পি ডি এই লেখাটি ৯০৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন