সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

জাপানের প্রমোদতরীতে করোনায় নতুন আক্রান্ত ৩৯

বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০

10.jpg
বিডিলাইভ ডেস্ক :

জাপানের ইকোহোমা উপকূলে বিচ্ছিন্ন করে রাখা ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীতে করোনা ভাইরাসে নতুন আক্রান্ত হয়েছেন ৩৯ জন। এ নিয়ে প্রমোদতরীটিতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭৪ জনে। খবর রয়টার্সের।

জাপানের স্বাস্থ্যমন্ত্রী কাতসুনোবু কাতো জানান, নতুন করে ৩৯ জন আক্রান্ত হয়েছে। এদের মধ্যে ১০ জন নাবিক এবং ১০ জন জাপানি নাগরিক এবং বাকিরা অন্যান্য দেশের। এদের মধ্যে ৪ জনের অবস্থা আশঙ্কাজনক।

চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। বুধবার পর্যন্ত দেশটিতে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ১১১৫ জনে। এছাড়া আক্রান্তের সংখ্যা প্রায় ৪৫ হাজার। এমন অবস্থায় চীনের বাইরে জাপানের জাহাজটিতেই সবচেয়ে মারাত্মক রূপ নিয়েছে করোনাভাইরাস।

গত মাসের শেষ সপ্তাহে চীনের উপকূল অতিক্রম করে ডায়মন্ড প্রিন্সেস নামের বিশাল প্রমোদতরী। এসময় এক চীনা নাগরিক করোনায় আক্রান্ত হয়েছেন সন্দেহে তাকে চীনে নামিয়ে দেয়া হয়। এরপর গত ৩ ফেব্রুয়ারি জাপানের ইয়েকোহামায় প্রমোদতরীটি এসে পৌঁছানোর পর দু’সপ্তাহ ধরে এটিকে আলাদা করে রাখা হয়েছে।

এতে থাকা সাড়ে তিন হাজারের বেশি লোককে স্বাস্থ্য পরীক্ষা করছে জাপান। করোনা আক্রান্ত রোগীদের স্থানীয় একটি হাসপাতালে বিশেষ নিরাপত্তাব্যবস্থায় চিকিৎসা দেয়া হচ্ছে।

প্রমোদতরী কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত জাহাজটিকে কোয়ারেন্টাইন করে রাখা হবে। তারপর পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

 


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ৪৫৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন