সর্বশেষ
মঙ্গলবার ১২ই জ্যৈষ্ঠ ১৪২৭ | ২৬ মে ২০২০

৩ যুব টাইগারের শাস্তি কমাতে আপিল করবে বিসিবি

বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০

11.jpg
বিডিলাইভ রিপোর্ট :

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশ ও ভারতের ক্রিকেটারদের মধ্যে হাতাহাতির ঘটনায় শাস্তি হয়েছে দুই দেশের পাঁচ ক্রিকেটারের। বাংলাদেশের তিন যুব ক্রিকেটারের শাস্তি কমাতে আইসিসির কাছে আপিল করার কথা জানিয়েছে বিসিবি। বিসিবির সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন একথা জানিয়েছেন।

সেদিনের ফাইনালের ভিডিও ফুটেজ দেখে আইসিসি উভয় দলের ৫ জন খেলোয়াড়কে কয়েক ম্যাচ নিষিদ্ধ করেছে। চ্যাম্পিয়ন বাংলাদেশের তিনজন ও রানার্সআপ ভারতের দু’জন এই শাস্তির মুখোমুখি হয়েছে। আইসিসির শাস্তির শিকার বাংলাদেশ দলের তিন ক্রিকেটার হলেন-তৌহিদ হৃদয়, শামিম হোসেন ও রকিবুল হাসান। আর ভারতের দু’জন হলেন- আকাশ সিং ও রবি বিষ্ণই। আইসিসি কোড অব কন্ডাক্টের ২.২১ ধারায় শাস্তি দেয়া হয়েছে তাদের।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘শাস্তির বিষয়টি আমরা জেনেছি। দল দেশে ফিরলে আমাদের ম্যানেজারের কাছ থেকে রিপোর্ট নেয়া হবে। বিস্তারিত সবকিছু জেনে এরপর যদি সুযোগ থাকে আমরা ব্যবস্থা নেবো, আপিল করব শাস্তি কমানোর।’

এ শাস্তির ফলে আগামী দুই বছর জাতীয় দল বা অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে শাস্তি ভোগ করতে হবে এই পাঁচ ক্রিকেটারকে। এক সাসপেনশন পয়েন্ট মানেই একটি ওয়ানডে বা টি-২০, অনূর্ধ্ব-১৯ পর্যায় বা এ দলের একটি ম্যাচ খেলতে না পারার শাস্তি। সে অনুযায়ী বেশ বড় শাস্তিই জুটেছে সবার।


ঢাকা, বুধবার, ফেব্রুয়ারী ১২, ২০২০ (বিডিলাইভ২৪) // কে এইচ এই লেখাটি ২৩৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন