সর্বশেষ
বুধবার ১৪ই ফাল্গুন ১৪২৬ | ২৬ ফেব্রুয়ারি ২০২০

সূচক ও লেনদেনে তেজী শেয়ারবাজার

বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২০

দজ.jpg
বিডিলাইভ রিপোর্ট :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ সবগুলো মূল্য সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে সাথে লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও সূচক ও লেনদেনে তেজী ভাব দেখা গেছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৮৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৫৬৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে  এক হাজার ৪৫ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৫৩৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৭৩০ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবস থেকে ৭৩ কোটি ৩৮ লাখ টাকা বেশি। গতকাল লেনদেনের পরিমাণ ছিল ৬৫৭ কোটি ১৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৫৯টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৯০৩ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ৭৩ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সিএসইতে ২৬০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৪টির, কমেছে ৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির।


ঢাকা, বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ১৩, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৮৪ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন