সর্বশেষ
রবিবার ২৫শে শ্রাবণ ১৪২৭ | ০৯ আগস্ট ২০২০

নয়েজ ক্যান্সেলিং হেডফোন নিয়ে এল Sony

শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০

had.jpg
বিডিলাইভ ডেস্ক :

Sony হেডফোনের নাম শুনলেই বেশিরভাগ মানুষের মনে সবার প্রথমে Sony WH-1000XM3 নাম আসে। এটাই কোম্পানির ফ্ল্যাগশিপ হেডফোন। সম্প্রতি বিভিন্ন আকর্ষণীয় ফিচার সহ তুলনামূলক কম দামেও ওয়্যারলেস হেডফোন নিয়ে আসছে জাপানের কোম্পানিটি। এর মধ্যেই অন্যতম Sony WH-H910N । শুক্রবার ভারতে এই ওয়্যারলেস হেডফোন বিক্রি শুরু হয়েছে।

Sony WH-H910N -এর দাম 21,990 টাকা। ভারতে শুধুমাত্র Flipkart থেকে এই ওয়্যারলেস হেডফোন কেনা যাবে। বিশ্বব্যাপী পাঁচটা রঙে এই হেডফোন বিক্রি হলেও ভারতে শুধুমাত্র কালো রঙে পাওয়া যাবে Sony WH-H910N। ওভার দ্যা ইয়ার ডিজাইনের এই হেডফোনে থাকছে Bluetooth V5.0 কানেক্টিভিটি। অ্যাকটিভ নয়েজ ক্যান্সেলেশন ছাড়াও এই হেডফোনে SBC, AAC ও LDAC কোডেক সাপোর্ট থাকছে।

সম্পূর্ণ চার্জে এই হেডফোনে 35 ঘণ্টা গান শোনা যাবে। মাত্র 10 মিনিট চার্জে 2.5 ঘণ্টা চলবে এই হেডফোন। মিউজিক প্লে-ব্যাক, ফোন কল, ভয়েস অ্যাসেস্ট্যান্ট ব্যবহারের জন্য বিশেষ টাচ কন্ট্রোল থাকছে। নতুন ওয়্যারলেস হেডফোনে দুটি 25 মিমি ডাইনামিক ড্রাইভার ব্যবহার করেছে Sony। এই হেডফোনে 5 - 40,000 Hz তরঙ্গদৈর্ঘ্যের আওয়াজ শোনা যাবে।

2017 সালে WH-1000XM2 এর সঙ্গে লঞ্চ হয়েছিল Sony WH-H900N। সেই হেডফোনের উত্তরসূরি নতুন Sony WH-H910N। শীঘ্রই কোম্পানির পরবর্তী ফ্ল্যাগশিপ হেডফোন WH-1000XM4 লঞ্চের কথা থাকলেও তুলনামূলক কম দামে নতুন এই হেডফোন ভারতের গ্রাহকদের নজর কাড়বে।


ঢাকা, শুক্রবার, ফেব্রুয়ারী ১৪, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩২৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন