সর্বশেষ
বুধবার ১৫ই আশ্বিন ১৪২৭ | ৩০ সেপ্টেম্বর ২০২০

ট্রেলারে 'ধর্মযুদ্ধ'

শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০

86.jpg
বিডিলাইভ ডেস্ক :

ভ্যালেন্টাইন'স ডে-তে মুক্তি পেয়েছে রাজ চক্রবর্তীর ছবি 'ধর্মযুদ্ধ'র ট্রেলার। প্রেম দিবসে ভালোবাসা নয়, বর্তমান সময়ে ভালোবাসা ভুলে কীভাবে কিছু মৌলবাদী লোকজন হিংসা হানাহানিতে মেতে উঠেছে সেই ছবিই তুলে ধরা হয়েছে ছবির ট্রেলারে।

'হিন্দু-মুসলমান' আর 'একই বৃন্তে দুটি কুসুম' নেই, একে অপরকে শেষ করার নেশায় মেতে উঠেছে। এই পরিস্থিতিতে ছবির ট্রেলারে শান্তির দূত হিসাবে দেখা মিলেছে 'আম্মি'র। ধর্ম ভুলে তিনি সকলের বিপদে আশ্রয়দাতা হিসাবে দেখা দিয়েছেন। বোঝানোর চেষ্টা করেছেন এমনটা চলতে থাকলে এই পৃথিবীতে আর মানুষ নয়, শুধু মন্দির আর মসজিদই থাকবে।

ধর্মযুদ্ধের ট্রেলার দেখলেই বোঝা যায় রাজ চক্রবর্তী খুব সহজ করে হিন্দু-মুসলিম দাঙ্গা, মৃত্যু এবং রাজনৈতিক ষড়যন্ত্র সামনে এনে মানুষের ক্ষতির বিষয়টিকেই বড় করে তুলে ধরছেন। “হিন্দু-মুসলিম দাঙ্গা হলে ক্ষতি হয় মানুষের”,বলছেন রাজ। যিনি শুভশ্রীকে এই ছবিতে এক হিন্দু গৃহবধুর চরিত্রে অভিনয় করিয়ে যথেষ্ট উত্তেজিত।

ছবির গল্প পদ্মনাভ দাশগুপ্ত ও রাজ চক্রবর্তীর। চিত্রনাট্যও লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত নিজেই। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন ইন্দ্রদীপ দাশগুপ্ত। জানা যাচ্ছে ছবির বেশ অনেকটা অংশের শ্যুটিং হয়েছে পুরুলিয়াতে। আগামী বছর ২০ মার্চ মুক্তি পাবে 'ধর্মযুদ্ধ'।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১৪৪২ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন