সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

আমি প্রথম, মোদি দ্বিতীয়: ট্রাম্প

শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০

Capture.png
বিডিলাইভ ডেস্ক :

আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারতে সফরে আসবেন ট্রাম্প। এ সফরে তিনি গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন। গুজরাটে ভারতের সবচেয়ে বড় মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প।

ভারত সফরের আগে মোদিকে নিয়ে আগেভাগেই একটু রসিকতা করলেন ট্রাম্প। জনপ্রিয়তার দিকে দিয়ে ফেসবুকে সবার শীর্ষে আছেন বলে দাবি করেছেন ট্রাম্প। আজ শনিবার সকালে এক টুইটে এই দাবি করেন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ এই নেতা। এনডিটিভির প্রতিবেদনে বিষয়টি উল্লেখ করা হয়েছে। ওই টুইটে ট্রাম্প লেখেন, এ আমার জন্য বড় সম্মান। সম্প্রতি মার্ক জাকারবার্গ (ফেসবুকের প্রতিষ্ঠাতা) বলেছেন, জনপ্রিয়তায় ফেসবুকে প্রথম স্থানে আছি আমি। আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আছেন দ্বিতীয় স্থানে।

Great honor, I think? Mark Zuckerberg recently stated that “Donald J. Trump is Number 1 on Facebook. Number 2 is Prime Minister Modi of India.” Actually, I am going to India in two weeks. Looking forward to it!

— Donald J. Trump (@realDonaldTrump) February 14, 2020

ডোনাল্ড ট্রাম্প টুইটে আরও লেখেন, ভারত এবং যুক্তরাষ্ট্র গণতন্ত্র ও বহুত্ববাদের পক্ষে প্রতিশ্রুতিবদ্ধ। এ দুই জাতির বন্ধুত্ব সমগ্র বিশ্বকে অনুপ্রাণিত করেছে। সূত্রের বরাত দিয়ে এনডিটিভি বলেছে, ডোনাল্ড ট্রাম্পের ভারত সফরে দুই দেশের মধ্যে নতুন করে বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা আছে। এছাড়াও, দুই দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে যৌথ উদ্যোগ নেওয়াসহ আরও অনেক বিষয়ে আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।


ঢাকা, শনিবার, ফেব্রুয়ারী ১৫, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৬৫ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন