সর্বশেষ
বুধবার ২০শে জ্যৈষ্ঠ ১৪২৭ | ০৩ জুন ২০২০

তাইওয়ানের সামরিক বাহিনীতে টেসলার নতুন মডেল

রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০

960x0.jpg
বিডিলাইভ ডেস্ক :

তাইওয়ানের সামরিক বাহিনীর বৈদ্যুতিক গাড়ি বহরে যোগ হয়েছে টেসলার মডেল ৩ গাড়ি। ওয়াল চার্জার ও সোলার প্যানেলসহ দুটি টেসলা মডেল ৩ স্ট্যান্ডার্ড রেঞ্জ প্লাস গাড়ি কেনা হয়েছে বলে জানা গেছে। সবমিলিয়ে ৩১ লাখ ৮০ হাজার তাইওয়ানিজ ডলার বাজেট করা হয়েছিল গাড়ি কেনার জন্য।

তাইওয়ানের টেসলা গাড়ি মালিকদের টুইটার অ্যাকাউন্টে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। আইএএনএস উল্লেখ করেছে, হিসেবে টেসলা মডেল ৩ গাড়ি মডেল এস বা এক্সের চেয়ে দামে সাশ্রয়ী। তাইওয়ানের পুলিশ বাহিনী ‘রিপাবলিক অফ চায়না মিলিটারি পুলিশের’ টেসলা মডেল ৩ গাড়িটি বেছে নেওয়ার পেছনে এটি হতে অন্যতম একটি কারণ।

আইন শৃঙ্খলা রক্ষাকারীদের কাজে সাইবারট্রাক-ও ব্যবহৃত হতে দেখা যাবে। অবশ্য এরই মধ্যে সাইবারট্রাকের ক্রেতাদের তালিকায় শামিল হয়েছে দুবাই পুলিশ। এক টুইট বার্তায় দুবাই পুলিশ জানিয়েছিল, সাইবারট্রাক কেনা হবে তাদের বহরের জন্য। দুবাই পুলিশের সাইবারট্রাক দেখতে আদতে কেমন হবে, সে সংশ্লিষ্ট একটি ছবিও টুইট করা হয়েছিল গত বছরের নভেম্বরের শেষ দিকে। আইন শৃঙ্খলা রক্ষাকারী সংস্থাটির প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ খলিফা আল মারি জানান, পর্যটক-বহুল এলাকায় ব্যবহারের জন্য ওই সাইবারট্রাক কেনার পরিকল্পনা করা হয়েছে।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এ এম এই লেখাটি ৩৪৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন