সর্বশেষ
বুধবার ২৫শে চৈত্র ১৪২৬ | ০৮ এপ্রিল ২০২০

ট্রাম্পের দাবি মিথ্যা

রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০

mt1.jpg
বিডিলাইভ ডেস্ক :

জনপ্রিয়তার দিকে দিয়ে ফেসবুকে সবার শীর্ষে (প্রথম স্থানে) থাকার দাবি করেছেন ডোনাল্ড ট্রাম্প। শনিবার সকালে এক টুইটে এই দাবি করেন বলে এনডিটিভির প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। ওই টুইটে ট্রাম্প লেখেন, “এ আমার জন্য বড় সম্মান। সম্প্রতি মার্ক জাকারবার্গ (ফেসবুকের প্রতিষ্ঠাতা) বলেছেন, জনপ্রিয়তায় ফেসবুকে প্রথম স্থানে আছি আমি। আর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আছেন দ্বিতীয় স্থানে।”

তবে যাচাই করে দেখা যায়, ট্রাম্পের এই দাবি সত্য নয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিথ্যা দাবি করেছেন। বরং মোদীর লাইক সংখ্যা ট্রাম্পের চেয়ে বেশি।বাস্তবে ফেসবুকে এক নম্বরে আছেন তারকা ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। তার ফেসবুক পাতায় লাইক সংখ্যা ১২২,৪২০,২৩৫টি। এর পরেই রয়েছে দুই বিশ্বখ্যাত ফুটবল দল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

ফেসবুকে মোদীর লাইক সংখ্যা ৪৪, ৬২৫, ৫৫৮টি আর ডোনাল্ড ট্রাম্প ফেসবুকে জনপ্রিয়তায় এখন পর্যন্ত ২৫, ৯৭৫, ৫০১ টি লাইক নিয়ে মোদীর পরে রয়েছেন। এই সংখ্যা রবিবার (১৬ ফেব্রুয়ারি) পর্যন্ত।আগামী ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ভারতে সফরে আসবেন ট্রাম্প। এ সফরে তিনি গুজরাটের আমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন। গুজরাটে ভারতের সবচেয়ে বড় মোতেরা ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন ট্রাম্প। ট্রাম্প টুইট করেন, ‘আগামী দুই সপ্তাহের মধ্যেই আমি ভারতে যাচ্ছি। এই সফরের জন্য দিন গুণছি এখন।’


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৪২০ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন