সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

বৃষ্টিতে পরিত্যক্ত বাংলাদেশের প্রস্তুতি ম্যাচ

রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০

98.png
বিডিলাইভ ডেস্ক :

টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলতে ৩ সপ্তাহ আগেই অস্ট্রেলিয়া গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। এর মধ্যে ব্রিসবেনের গোল্ডকোস্টে বিসিবির তত্ত্বাবধানে কন্ডিশনিং ক্যাম্পও করেছে সালমা খাতুনরা।আজ রোববার বাংলাদেশ সময় ভোর ৬টায় থাইল্যান্ড নারী দলের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল সালমার দলের। কিন্তু ব্রিসবেনের অ্যালান বোর্ডান ফিল্ডে বৃষ্টির কারণে একটি বলও গড়ায়নি মাঠে। পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ম্যাচ।

আগামী ২১ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় শুরু হবে নারী টি-২০ বিশ্বকাপের সপ্তম আসর। মূল লড়াইয়ে নামার আগে দু’টি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ। আজকের ম্যাচটি পরিত্যক্ত হলেও আগামী ২০ ফেব্রুয়ারি পাকিস্তানের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে বাংলাদেশ।

এবারের আসরে ‘এ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ। সেখানে তাদের প্রতিপক্ষ- স্বাগতিক অস্ট্রেলিয়া, ভারত, নিউজিল্যান্ড ও শ্রীলংকা। পার্থে ২৪ ফেব্রুয়ারি ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। ‘বি’ গ্রুপে রয়েছে- ইংল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, থাইল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ।গ্রুপ পর্বে বাংলাদেশের পরের ম্যাচগুলো যথাক্রমে- ২৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া, ২৯ফেব্রুয়ারি নিউজিল্যান্ড ও ২ মার্চ শ্রীলংকার বিপক্ষে।
৮ মার্চ হবে টুর্নামেন্টের ফাইনাল।

টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ নারী দল :
সালমা খাতুন (অধিনায়ক), শামিমা সুলতানা (উইকেটরক্ষক), মুরশিদা খাতুন, আয়শা রহমান, নিগার সুলতানা, ফারজানা হক, খাদিজা তুল কুবরা, ফাহিমা খাতুন, জাহানারা আলম, নাহিদা আক্তার, পান্না ঘোষ, রুমানা আহমেদ, সানজিদা ইসলাম, রিতু মনি ও সোবাহানা মোস্তারি।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // এস আর এই লেখাটি ১১৯ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন