সর্বশেষ
বৃহঃস্পতিবার ১৯শে চৈত্র ১৪২৬ | ০২ এপ্রিল ২০২০

পুলিশ হাসপাতালের বহির্বিভাগ ভবন উদ্বোধন করলেন আইজিপি

রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০

4-3.jpg
বিডিলাইভ ডেস্ক :

রবিবার (১৬ ফেব্রুয়ারি) বেলা ১১টায় রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে (সিপিএইচ) নবনির্মিত বহির্বিভাগ ভবনের উদ্বোধন করেছেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী । এসময় বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপিবৃন্দসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।

আধুনিক চিকিৎসা সেবা প্রদানের জন্য ৪ তলা বিশিষ্ট স্টিল কাঠামোতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের বহির্বিভাগ তৈরি করা হয় । এখান থেকে দ্রুত সময়ে পুলিশ সদস্যদের চিকিৎসা প্রদান করা হচ্ছে ।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) বাংলাদেশ পুলিশের শীর্ষস্থানীয় হাসপাতাল । এ হাসপাতাল থেকে পুলিশ ও তাদের পরিবারের সদস্যরা আধুনিকমানের চিকিৎসা ও ঔষধ পেয়ে থাকেন । এটি প্রতিষ্ঠা হয়েছিল ১৯৫৪ সালে । ১৯৯৭-২০০৫ মেয়াদে বাংলাদেশ পুলিশ হাসপাতালসমূহ আধুনিকীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় এটিকে ৭০ শয্যা থেকে ২৫০ শয্যায় উন্নীত করা হয় ।

হাসপাতালে বর্তমানে যেসব বিভাগ চালু রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো- কার্ডিওলজি, গাইনি ও অবস, অর্থোপেডিক, শিশু, মেডিসিন, জেনারেল সার্জারি, নেফ্রোলজি, ইএনটি, ডার্মাটোলজি, চক্ষু ও দন্ত। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে রয়েছে দেশের উন্নতমানের অত্যাধুনিক রেডিওলজি অ্যান্ড ইমেজিং ও ল্যাবরেটরি সুবিধা ।

এছাড়াও অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ডায়ালাইসিস ইউনিট, ১৬০ স্লাইচ সিটিস্ক্যান, এমআরআই মেশিন, ২৪ ঘন্টা ইমার্জেন্সি সার্ভিস, ইকো-কার্ডিওগ্রাম ‍সুবিধা, ডিজিটাল ম্যামোগ্রাফী, ইটিটি সুবিধা, ডিজিটাল এক্স-রে মেশিন, ৪-ডি আল্ট্রাসনোগ্রাম মেশিন ও ব্লাড ব্যাংক ।

কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের কার্যক্রম ও রোগীর তথ্য ডিজিটাল ফরমেটে সংরক্ষণ এবং মনিটরিংয়ের জন্য হসপিটাল ইনফরমেশন সিস্টেম ও ল্যাবরেটরি ইনফরমেশন সিস্টেম সফটওয়্যার চালু করা হয়েছে ।


ঢাকা, রবিবার, ফেব্রুয়ারী ১৬, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ৩৫৭ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন