সর্বশেষ
শুক্রবার ২০শে চৈত্র ১৪২৬ | ০৩ এপ্রিল ২০২০

ইংল্যান্ডের টি-টোয়েন্টি সিরিজ জয়

দুদল মিলে তুলল ৪৪৮ রান

সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০

eng.jpg
বিডিলাইভ ডেস্ক :

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি শেষে ১-১ ব্যবধানে সমতায় ছিল। ফলে তৃতীয় ম্যাচটি অলিখিত ফাইনালে পরিণত হয়। সেঞ্চুরিয়ানে অলিখিত ফাইনালটা ফাইনালের মতোই হলো।

পাহাড়সম রানকে টপকে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ২-১ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজ জিতলো সফরকারি ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার দেয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটেই জয় তুলে নেয় ইয়ান মরগানের দল।

দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ানে স্বাগতিকদের দেয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় সফরকারীরা। দলীয় ১৫ রানের মাথায় ব্যক্তিগত মাত্র ৭ রান করেই সাজঘরে ফেরেন জেসন রয়। তবে জস বাটলার ও জনি ব্যারিস্টোর ৯১ রানের জুটি দলকে জয়ের দিকে এগিয়ে নিয়ে যায়। বাটলার খেলেন ২৯ বলে ৫৭ রানের ইনিংস। অন্যপ্রান্তে ব্যারিস্টো খেলেন ৩৪ বলে ৬৪ রানের দুরদান্ত ইনিংস। ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগান ২২ বলে ৫৭ রানে অপরাজিত থেকে জয় নিয়েই মাঠ ছাড়েন। ইংলিশ অধিনায়কের ইনিংসের চারের মার একটিও নেই, ছক্কা মেরেছেন ৭টি।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে স্বাগতিকরা। ৭.৪ ওভারের উদ্বোধনী জুটি থেকেই আসে ৮৪ রান।  আদিল রশিদের বলে বোল্ড হওয়ার আগে ২৪ বলে টেম্বা বাভুমার ব্যাট থেকে আসে ৪৯ রান। উদ্বোধন জুটি ভাঙার পর ভ্যান ডার ডাসেনও ফেরেন খুব তাড়াতাড়িই। তবে সফরকারীদের আতঙ্ক হয়ে মাঠ কাঁপাতে থাকেন হ্যানরিক ক্লাসেন। আউট হওয়ার আগে ৩৩ বলে করেন ৬৬ রানের এক জ্বলমলে ইনিংস। চারটি চার ও চারটি ছক্কার মাল ছিল তার এই ইনিংসে।

ইংল্যান্ডের হয়ে বল হাতে বেন স্টোকস ও টম কারেন নেন দুটি করে উইকেট। আদিল রশিদ ও মার্ক উড নেন একটি করে উইকেট।


ঢাকা, সোমবার, ফেব্রুয়ারী ১৭, ২০২০ (বিডিলাইভ২৪) // রি সু এই লেখাটি ১৬৮ বার পড়া হয়েছে


মোবাইল থেকে খবর পড়তে অ্যাপস ডাউনলোড করুন